SSC 2016: যোগ্য চাকরীহারাদের হয়ে সুপ্রীম কোর্টে মামলা লড়বেন সিনিয়র আইনজীবী মুকুল রোহতগি

mukul rohatagi



SSC-2016 মামলায় সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে যোগ্য শিক্ষকদের হয়ে চারটি SLP করা হবে সুপ্রীম কোর্টে। আগামী সোমবার তা ফাইলিং হবে।


আজ এক ভিডিও বার্তায় সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানিয়েছেন "সুপ্রিম কোর্টে আমাদের হয়ে লড়াই করবেন প্রখ্যাত সিনিয়র আইনজীবী মুকুল রোহতগি । সেখানে আমাদের বক্তব্য যেটা থাকবে যে আমরা একদম অভিযোগ হীন শিক্ষক এবং শিক্ষাকর্মী। আমাদের বিরুদ্ধে তদন্তকারী সংস্থা, এসএসসি, পর্ষদ, পিটিশনার কারোর কোনো অভিযোগ নেই। ওএমআর শিটে আমাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই ।মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকেও আমরা চাকরি পাইনি।Rank Jump এর অভিযোগও আমাদের বিরুদ্ধে নেই। তাই বর্তমান অচলাবস্থা থেকে আমাদের মুক্ত করা হোক।"


প্রসঙ্গত কলকাতা উচ্চ আদালতের নজিরবিহীন রায়ে অযোগ্য শিক্ষকদের সাথে সাথে যোগ্য শিক্ষকদেরও চাকরী বাতিল হয়ে যায়। আর এর পরই বিভিন্ন শিক্ষক সংগঠন থেকে সমাজের বিভিন্ন স্তরের মানুষ পাশে দাঁড়ান যোগ্য শিক্ষক ও শিক্ষাকর্মীদের।


সংগ্রামী যৌথ মঞ্চও তার ব্যতিক্রম নয়। প্রসঙ্গত গতকাল হাইকোর্টের রায় অনুযায়ী ২০১৬ সালের SSC প্যানেল বাতিলের রায় নিয়ে সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে বিধাননগর SSC ভবনে সেই প্যানেলে নায্যভাবে পাওয়া শিক্ষকদের চাকরি ফিরিয়ে দেওয়ার দাবিতে ও দ্রুত OMR শীট প্রকাশের দাবীতে ডেপুটেশন দিতে করুনাময়ীতে জমায়েত হয়।




এই জমায়েতে বিনাকারণে পুলিশি ধরপাকড় করা হয় বলে অভিযোগ সংগ্রামী যৌথ মঞ্চের। এই ঘটনায় প্রায় ৩০ জনকে পুলিশ গ্রেপ্তার করে বিধাননগর থানায় নিয়ে যায়। পরে বিকালে তাদের সকলকে মুক্তি দেয়। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ওয়াকিবহাল মহল। শান্তিপূর্ণ প্রতিবাদকে রুখে গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করা হয়েছে বলে মনে করছে যৌথ মঞ্চ।