প্রচারে শতাব্দী, গাড়ি থামিয়ে রাস্তা থেকে জল একাধিক দাবি জানালো গ্রামবাসী 

Satabdi Roy


সোমবার সাইথিয়া ব্লকের বাতাসপুর এলাকায় প্রচারে গিয়েছিলেন বীরভূম লোকসভাকেন্দ্রের তৃণমূল প্রার্থী শতাব্দী রায় । বাতাসপুর গ্রাম পেরোনোর সময় কিছু মানুষ তার গাড়ি থামিয়ে তার কাছে পানীয় জল ও রাস্তার দাবীতে বিক্ষোভ দেখাতে শুরু করে । গাড়িতে বসেই গ্রামবাসীদের সমস্ত কথা শোনে শতাব্দী । গ্রামবাসীদের দাবি দীর্ঘদিন ধরে পানীয় জলের কথা বলা হলেও সেই পানীয় জলের সমস্যার সুরাহা হয়নি । গ্রামে বেশকিছু রাস্তা ছাড়াই প্রয়োজন থাকলেও সে কাজ হয়নি। 



এরপরেই সাংবাদিকরা শতাব্দী রায়কে প্রশ্ন করে তখনই কার্যত মারমুখি ভঙ্গি করে গাড়ি থেকে নেমে এসে সাংবাদিকের উপরেই চড়াও হন। ক্যামেরার সামনেই তিনি বলতে শুরু করেন এটা কোন বিক্ষোভ নয় গ্রামবাসীরা তাদের আবেদন জানাচ্ছে। উচ্চস্বরে এই বক্তব্য দিতে দেখে রীতিমতো চুপ করে যায় গ্রামবাসীরা । তারপর সেখান থেকে শতাব্দী রায় চলে যান । গ্রামবাসীদের বক্তব্য এই ঘটনার পরিপ্রেক্ষিতে তাঁদের আগামীতে সব কাজ করে দেওয়ার আশ্বাস দিয়েছে তৃণমূল প্রার্থী । 



পাশাপাশি তাঁরা দাবি করে শতাব্দী রায়ের সিকিউরিটি তাঁদের হুমকি দিয়েছে এবং বলেছে তাঁরা যেহেতু এই বিক্ষোভ দেখিয়েছে তাই তাদের পরবর্তীকালে দেখে নেওয়া হবে । বিজেপি প্রার্থী দেবাশীষ ধর বলেন, "এইজন্য সাংসদ হিসাবে সঠিক লোক নির্বাচন করতে হয় । উনি পনেরো বছর থেকেও কিছুই করেন নি । উনার ব্যর্থতার জন্য আদিবাসী সংখ্যালঘু এলাকায় মানুষজনকে বোঝাতে হচ্ছে ।"