Sandeshkhali: সন্দেশখালি কান্ডে FIR দায়ের করলো CBI

Sandeshkhali: সন্দেশখালি কান্ডে FIR দায়ের করলো CBI
Representative photo




কয়েকমাস আগে রেশন দুর্নীতি মামলায় স্থানীয় তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গেলে আক্রান্ত হয় ইডি আধিকারিকরা। অভিযোগ ওঠে শাহজাহানের অনুগামীদের বিরুদ্ধে। পালিয়ে যায় তৃণমূল নেতা। এরপরেই ক্ষোভে ফুঁসে ওঠে এলাকাবাসী। সন্দেশখালির ত্রাস এবং তাঁর অনুগামীদের গ্রেফতারির দাবি জানিয়ে বিক্ষোভ দেখায় তাঁরা। গ্রেফতার হয় শাহজাহান ঘনিষ্ঠ শিবু সাঁতরা, উত্তম হাজরারা। তার কয়েকদিন পর গ্রেফতার হয় মূল পাণ্ডা।


এরপর সন্দেশখালি মামলায় হাইকোর্টের পক্ষ থেকে মহিলাদের ওপর অত্যাচার, জমি জবরদখল সহ একাধিক অভিযোগের তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল সিবিআইকে (CBI)। এমনকি এই নিয়ে অনলাইন পোর্টাল খুলে গ্রামবাসীদের থেকে অভিযোগ গ্রহণও করা হয়। এবার সেই অভিযোগের ভিত্তিতে প্রথম এফআইআর (FIR) দায়ের করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI)।


জানা যাচ্ছে, sandeshkhali@cbi.gov.in পোর্টালে একাধিক নারী নির্যাতনের অভিযোগ জমা পড়ছে। আর সেই অভিযোগগুলি খতিয়ে দেখতে সন্দেশখালি গিয়েছিল সিবিআই (CBI)। সেখানে গিয়ে অভিযোগকারিদের সঙ্গে কথা বলে নিশ্চিত হয় অফিসাররা। নারী নির্যাতনের পাশাপাশি জমি জবরদখলের অভিযোগ নিয়েও পরবর্তীকালে সিবিআই (CBI) পদক্ষেপ নেবে বলে নিশ্চিত করেছে।


সংবাদ সংস্থা ANI জানিয়েছে- "কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (CBI) পশ্চিমবঙ্গের সন্দেশখালিতে জমি দখল এবং মহিলাদের বিরুদ্ধে অপরাধ সংক্রান্ত মামলাগুলির তদন্ত শুরু করেছে৷ চলমান তদন্তের ক্ষেত্রে সংস্থাটি এফআইআর দাখিল করেছে।"