ডায়মন্ডহারবারে বিরোধীদের একের পর এক দেয়াল লিখন মুছে দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা

Diamond harbour


ডায়মন্ডহারবার:

রাজ্যের অন্যান্য লোকসভা কেন্দ্রের তুলনায় ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্র হাই ভোল্টেজ লোকসভা কেন্দ্র। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে টানার দুবার জয়ী হয়েছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় । ২০২৪ নির্বাচনেও এই কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটের আবারও ভোট যুদ্ধে নেমেছেন তিনি ।




আর এই কেন্দ্রের বিভিন্ন জায়গায় সোমবার গভীর রাতে একের পর এক বিরোধীদের লেখা দেওয়াল মুছে দেওয়ার অভিযোগ উঠলো দুষ্কৃতীদের বিরুদ্ধে। শুধু তাই নয় এক বিজেপি কর্মীর বাড়ির সামনে বোমা রাখার অভিযোগও ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। ইতিমধ্যেই এই ঘটনাকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হয়েছে সিপিএম ও বিজেপির পক্ষ থেকে। 



এ বিষয়ে ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সিপিএমের প্রার্থী প্রতিকুর রহমান বলেন, রাতের অন্ধকারে ডায়মন্ডের লালপোল থেকে সরিষা পর্যন্ত প্রসিপিএমের প্রায় ৫০ টির ও বেশি দেওয়াল মুছে দেওয়া হয়। তৃণমূল-বিজেপির কর্মীরা শূন্য পাওয়া দলকে ভয় পাচ্ছে। ভয় পাচ্ছে লাল ঝান্ডাকে। আমরা এর বিরুদ্ধে আইনতক ব্যবস্থা নেব এবং নির্বাচন কমিশনের কাছেও অভিযোগ জানাবো। 



অন্যদিকে, তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছেন ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস (ববি) । তিনি জানান, ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের ফলতা সহ একাধিক জায়গায় তৃণমূলের দুষ্কৃতীরা বিজেপির দেওয়াল মুছে দিচ্ছে । এমনকি বিজেপি কর্মীদের বাড়িতে গিয়ে প্রাণ নাশের হুমকি দিচ্ছে। ফলতার ফতেপুরে বিজেপি কর্মী বাপ্পাদিত্য মন্ডলের বাড়ির পাশে একটি দেওয়াল মোছাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। এমনকি তৃণমূলের দুষ্কৃতীরা গভীর রাতে বাপ্পাদিত্যর বাড়ির লক্ষ্য করে বোমা ছোড়ে। সৌভাগ্যবশত সেই বোমাটি ফাটেনি। বাপ্পাদিত্য ফলতা থানাতে বারবার ফোন করে এবং কন্ট্রোল রুমেও বারবার ফোন করে। বহুবার ফোন করার পর ফলতা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাজা বোমাটিকে উদ্ধার করে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার ব্যাপক চঞ্চল্য ছড়িয়ে পড়ে । সকাল হতেই ওই কর্মীর বাড়িতে ছুটে যান অভিজিৎ বাবু । সমস্ত রকম ভাবে ওই কর্মীর পাশে থাকার আশ্বাস ও দেন তিনি । ভোটের আগে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাস চালানোর অভিযোগ তোলেন অভিজিৎ দাস।




যদিও তৃণমূলের পক্ষ থেকে ওঠা সমস্ত অভিযোগ অস্বকীর করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব । ডায়মন্ডহারবার দু'নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুময় গায়েন বলেন, সিপিএম বিজেপি রাতের অন্ধকারে সব এক। তৃণমূলের বিরুদ্ধে ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুৎসা অপপ্রচার করা ছাড়া এদের আর কোন কাজ নেই। ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রে যে পরিমাণ উন্নয়ন হয়েছে সেই পরিমাণ উন্নয়ন নরেন্দ্র মোদি তার নিজের লোকসভা কেন্দ্রেও করতে পারেনি। ভোটে হেরে যাবে বুঝে তাই মিথ্যা অভিযোগ করছে বিজেপি ও সিপিএম। মানুষ এদের গ্রহণ করছেনা। মানুষ তৃণমূলের সাথে আছে, পাশে আছে। আগামী দিনে ভোটের ফলাফল আবারও তা প্রমাণ করে দেবে মানুষ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের সঙ্গে রয়েছে ।