দুই ক্যাপটেনের বাইশ গজ শাসন, অবশেষে জয়ের হাসি হাসলো সামসন

RR vs LSG


আইপিএল ২০২৪-এর প্লে-অফের টিকিট কার্যত নিশ্চিত করে ফেলে রাজস্থান রয়্যালস। এদিন ঘরের মাঠে লখনউকে হারিয়ে দেন রাজস্থান । একানা স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে হোম টিম লখনউ সুপার জায়ান্টস। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৬ রানের ইনিংস গড়ে লখনৌ।

এদিন ক্যাপ্টেন লোকেশ রাহুল ৮টি চার ও ২টি ছক্কারং বিনিময়ে ৪৮ বলে ৭৬ রান করে। হাফ-সেঞ্চুরি করেন দীপক হুডাও। ৩ বলে ৮ রান করেন কুইন্টন ডি'কক। ৪ বল খেলেও খাতা খুলতে পারেননি মার্কাস স্টইনিস। ১১ বলে ১১ রান করেন নিকোলাস পুরান। ১৩ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন আয়ুশ বাদোনি। ১১ বলে ১৫ রান করে নট-আউট থাকেন ক্রুণাল পান্ডিয়া। রাজস্থানের হয়ে ২টি উইকেট নেন সন্দীপ শর্মা। ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, আবেশ খান ও রবিচন্দ্রন অশ্বিন।

জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তুলে ম্যাচ জিতে যায় রাজস্থান। ক্যাপ্টেন সঞ্জু স্যামসন দুর্দান্ত অর্ধশতরান করেন। ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন স্যামসন। জুরেল ৩৪ বলে ৫২ রান করে নট-আউট থাকেন। এছাড়া ১৮ বলে ২৪ রান করেন যশস্বী জসওয়াল। ১৮ বলে ৩৪ রান করেন জোস বাটলার। ১১ বলে ১৪ রান করে আউট হন রিয়ান পরাগ। লখনৌয়ের হয়ে একটি করে উইকেট তোলেন যশ ঠাকুর, মার্কাস স্টইনিস ও অমিত মিশ্র।