আসানসোলে চালু হচ্ছে হেলথ ওয়ার্ল্ড মাল্টি-সুপার স্পেশালিটি হাসপাতাল


মাল্টি-সুপার স্পেশালিটি হাসপাতাল



অঙ্কিতা চ্যাটার্জী: আসানসোল:-

আসানসোলবাসীর দাবি ছিল দীর্ঘদিন। অবশেষে হাসপাতাল কর্তৃপক্ষের সৌজন্যে তাদের সেই দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে। ঠিক ৬ বছর আগে দুর্গাপুরের মাটিতে যাত্রা শুরু করেছিল বেসরকারি হেলথ ওয়ার্ল্ড মাল্টি-সুপার স্পেশালিটি হাসপাতাল। স্থানীয় ও রাজ্যের অন্যান্য প্রান্ত সহ প্রতিবেশি রাজ্যের লক্ষ লক্ষ মানুষের আস্থা অর্জনের পর আসানসোলের সৃষ্টি নগরে চালু হতে চলেছে হাসপাতালটির ৫৫০ শয্যা বিশিষ্ট একটি ইউনিট। ১০ ই এপ্রিল আসানসোলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে একথা জানান হাসপাতালের সিএমডি ড. অরুণাংশু গাঙ্গুলি।


ডা. গাঙ্গুলি জানান - এই হাসপাতালে থাকছে ১৪ টি অত্যাধুনিক ওটি, আধুনিক মানের ল্যাব ও ১৭৫ টি আইসিইউ বেড যা এই রাজ্যে প্রথম। চিকিৎসার জন্য থাকছে অত্যাধুনিক যন্ত্রপাতি। সর্বক্ষণ সর্বোচ্চ মানের পরিষেবা দেবার জন্য অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ চিকিৎসক ও পরামর্শদাতাদের নিয়ে তৈরি করা হয়েছে একটি টিম। এক ছাদের নীচে রুগীরা মোটামুটি সব সুযোগ এখানে পাবে। ফলে তারা হয়রানির হাত থেকে রক্ষা পাবে।


তিনি আরও বলেন- আমাদের লক্ষ্য হল চিকিৎসার খরচ যতটা সম্ভব মানুষের নাগালের মধ্যে রাখা এবং রুগীদের সঠিক পরিষেবা দেওয়া। আগামী দিনে এখানে রোবোটিক্স সার্জারির সুবিধা সহ ক্যান্সার রুগীদের জন্য একটি বিশেষ ও আলাদা ইউনিট থাকবে। ভবিষ্যতে এটি ১০০০ শয্যা বিশিষ্ট করার লক্ষ্য আছে। যদিও তিনি বলেন - হাসপাতালটি পুরোপুরি চালু হতে আরও কিছু সময় লাগবে। তার দাবি তখন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বহু মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে।


সাংবাদিক সম্মেলনে ডা. গাঙ্গুলির সঙ্গে উপস্থিত ছিলেন হাসপাতালের ভাইস চেয়ারম্যান ডা. অশোক পারিদা, এ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট (কমিউনিকেশন) কমলেন্দু মিশ্র, সিইও ডা. অজয় আঙ্গিরিশ ও চিফ ফাইন্যান্স অফিসার (সিএফও) দেবব্রত মিত্র।


হাসপাতাল চালুর খবর শুনে স্থানীয় বাসিন্দাদের মনে যথেষ্ট উৎসাহ লক্ষ্য করা যায়। আসানসোল রেলপাড়ের অন্যতম প্রবীণ বাসিন্দা রমেন্দ্রনাথ ব্যানার্জ্জী বললেন - একটু জটিল চিকিৎসার জন্য আমাদের দুর্গাপুর যেতে হতো। দূরত্বের জন্য অনেক সময় সমস্যায় পড়তে হতো। এবার আমার মত প্রবীণদের সেই সমস্যা দূর হবে। এরজন্য হাসপাতাল কর্তৃপক্ষকে অবশ্যই ধন্যবাদ জানাই।