X Update: ভারতে দুই লাখের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ , এই ভুল করবেন না

x logo, elon musk



ইলন মাস্কের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তার কমপ্লায়েন্স রিপোর্ট প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে যে, কোম্পানিটি নীতি লঙ্ঘনের জন্য ভারতে 2,13,000 অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। এই ডেটা 26 ফেব্রুয়ারি থেকে 25 মার্চ 2024-এর মধ্যে।

যে কারণে X এই অ্যাকাউন্টগুলিকে নিষিদ্ধ করেছে তার মধ্যে রয়েছে পেডোফিলিয়া প্রচার করা এবং অসম্মতিমূলক নগ্নতা। এর পাশাপাশি প্ল্যাটফর্মে সন্ত্রাসবাদ প্রচারকারী অ্যাকাউন্টগুলিও নিষিদ্ধ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে যে এই সময়ের মধ্যে মোট 2,12,627 অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে। কিছু অ্যাকাউন্টও নিষিদ্ধ করা হয়েছে কারণ তারা X-এ অবৈধ সামগ্রী শেয়ার করছিল। সন্ত্রাসবাদ প্রচারকারী মোট 1,235টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে।

সংস্থাটি বলেছে যে X এমন কোনও বিষয়বস্তু সহ্য করে না যা শিশুদের যৌন নির্যাতনের প্রচার করে বা বাড়িয়ে তোলে। এর মধ্যে রয়েছে মিডিয়া, টেক্সট সহ ফটো বা কম্পিউটার জেনারেট করা ছবি। এই সময়ের মধ্যে, X ব্যবহারকারীদের কাছ থেকে মোট 5,158টি অভিযোগ পেয়েছে। অ্যাকাউন্ট সাসপেনশন সংক্রান্ত মোট ৮৬টি অভিযোগ পাওয়া গেছে, যার মধ্যে ৭৯টি গৃহীত হয়েছে এবং বাকি ৭টি প্রত্যাখ্যান করা হয়েছে।

আপনি যদি এক্স ব্যবহার করেন তবে আপনাকে কিছু জিনিস মাথায় রাখতে হবে। প্রথমে কোম্পানির কন্টেন্ট পলিসি একবার পড়ে নিলে ভালো হবে। এছাড়াও, ভুল করেও শিশুর যৌন নির্যাতন বা নগ্নতার প্রচারকারী সামগ্রী শেয়ার করবেন না। সন্ত্রাস ও সন্ত্রাস সম্পর্কিত বিষয়বস্তুর ওপরও নজর রাখুন।