নিশিথ প্ররোচনা দিতে পারে, উদয়নকে কুল থাকার বার্তা, প্রশাসনকেও সতর্ক করলেন মমতা

Mamata Banerjee


আজ কোচবিহার লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়ার সমর্থনে দিনহাটা সংহতি ময়দানে সভা করলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সভা থেকে কোচবিহার নিয়ে আশঙ্কার কথা শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়। ভোটের দিন গোলমাল পাকিয়ে বিএসএফকে দিয়ে ভোট করিয়ে নিতে পারেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক, আশঙ্কা প্রকাশ করেনা তৃণমূল নেত্রী।



প্ররোচনায় পা না দিয়ে উদয়ন গুহকে ‘ঠান্ডা’ থাকার পরামর্শ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে স্থানীয় প্রশাসনের একাংশকেও সতর্ক করলেন তৃণমূল সুপ্রিমো। নিরপেক্ষভাবে কাজ করার পরামর্শও শোনা গেল তাঁর গলায়। ভোটের দায়িত্ব সামলাচ্ছেন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ। উদয়নের উদ্দেশ্য করে মমতা বলেন, “উদয়নকে বলব, ঠান্ডা ঠান্ডা কুল কুল। ঠান্ডা মাথায় ভোটটা করতে হবে। ও (নিশীথ প্রামানিক) তোমাকে গন্ডগোলে জড়িয়ে দিয়ে বিএসএফকে দিয়ে ভোটটা করিয়ে নেবে। ভুলেও এটা করতে দিও না। আগে থেকে নিজেকে তৈরি রাখো।”



রাজ্য প্রশাসনকে সতর্ক করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “প্রশাসনকে বলব, এখানে ১৯ তারিখ ভোট। ১৭ তারিখ ৫টার পর এখানে যেন একটাও মিছিল-মিটিং না হয়।” আরও হুঁশিয়ারি, “বাইক বাহিনীকে যদি অ্যালাও করেন, বিএসএফের সঙ্গে যোগসাজশ করেন, তাহলে মনে রাখবেন আমজনতা আপনাকেও একদিন বিতাড়িত করবে। আপনাদের ছেড়ে কথা বলবে না।” হুঁশিয়ারি, “কোচবিহারের যদি আইনশৃঙ্খলার অবনতি হয়, কাউকে ছেড়ে কথা বলব না।”



এদিনের সভা থেকে সরাসরি সুর চড়ালেন বিজেপি ও কোচবিহার লোকসভার বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিককে নিয়েও। অভিযোগ, নিশীথ গুন্ডা নিয়ে ঘুরে বেরায়, মানুষের উপর অত্যাচার করে। মা বোনদের সম্মান করে না। প্রশাসনকে প্রশ্ন, এতো ভয় কিসের? চাকরি যাবে? ইলেকশন কমিশন সরিয়ে দেবে? তাহলে ২ মাস পর কী করবেন? তার চেয়ে এখনই দিল্লি চলে যান। হয় দিল্লি চলে যান নয়তো নিশীথের বাড়ি গিয়ে বসে থাকুন, তাহলে আর আইনশৃঙ্খলা সামলাতে হবে না।”