Loksabha Election 2024: ভোটের দিন সকাল থেকেই উত্তপ্ত কোচবিহারের ভেটাগুড়ি, সিতাই, শীতলকুচি 

Loksabha election


আজ ১৯শে এপ্রিল লোকসভা নির্বাচনের প্রথম দফার দিনেই ভোট গ্রহন চলছে উত্তরবঙ্গের তিন কেন্দ্র কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। সকাল থেকেই। বুথে বুথে গণতান্ত্রিক অধিকার প্রয়োগে হাজির হয়েছে ভোটাররা। কেন্দ্রীয় বাহিনী ও পুলিশি নিরাপত্তায় চলছে ভোট গ্রহন।



লোকসভা ভোটের দিন আবার উত্তপ্ত হয়ে উঠলো দিনহাটার ভেটাগুড়ি। দিনহাটা ১ নম্বর বি ব্লক তৃণমূল সভাপতি অনন্ত বর্মনকে বেধড়ক মারধরের অভিযোগ বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। আক্রান্ত ব্লক তৃণমূল সভাপতি কে দেখতে শুক্রবার সকাল সাড়ে আটটা নাগাদ দিনহাটা মহকুমা হাসপাতালে এলেন মন্ত্রী উদয়ন গুহ। হাসপাতাল থেকেই নির্বাচন কমিশন ও পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী। যদিও বিজেপির বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে বিজেপির তরফে পাল্টা কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।



এদিকে, লোকসভার নির্বাচনের ভোটগ্রহণের দিন সকালেই একাধিক জায়গায় অশান্তির খবর উঠে এসেছে। শীতলকুচিতেও অশান্তির চিত্র। শীতলকুচির গোসাইহাট গ্রাম পঞ্চায়েতের বড় ধাপের চাত্রা এলাকায় ভোট দিতে যাবার সময় এক বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠল তৃনমুলের বিরুদ্ধে। রক্তাক্ত অবস্থায় ও-ই বিজেপি কর্মীকে মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয় বলে খবর। জানা গেছে ওই বিজেপি কর্মীর নাম সুরেন্দ্র বর্মন। অভিযোগ এদিন তিনি বড় ধাপের চত্রায় এলাকায় তিনি ২০১ নং বুথে ভোট দিতে যাচ্ছিলেন সেই সময় তৃণমূল কর্মীরা তাকে বাঁশ দিয়ে মারধর করে। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছেন।




ভোটের দিন সকাল থেকে উতপ্ত কোচবিহার। একের পর এক অশান্তির চিত্র। এবার সিতাই ব্লকের চামটা চোরখানা ৯৪, ৯৫ নম্বর বুথে ভোট কেন্দ্রের বাইরে তৃণমূল বিজেপি সংঘর্ষের ঘটনায় চাঞ্চল্য। শুক্রবার সকাল নয়টা নাগাদ ঘটনা প্রসঙ্গে জানা গিয়েছে উভয় দলের বুথ দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। আমাদের ক্যামেরায় তৃণমূল বিজেপি সংঘর্ষের ছবি দেখা যায়। যদিও তৃণমূল ও বিজেপি উভয় দলের পক্ষ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে সংশ্লিষ্ট বুথের ভোট কেন্দ্রে মোতায়েন রয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।