KKR vs PBKS: ইতিহাস গড়ে ইডেনে কলকাতাকে হারালো পাঞ্জাব

KKR vs PBKS


ইতি গড়ে আজ কলকাতার ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সকে হারালো পাঞ্জাব কিংস। ইডেনে আইপিএল ২০২৪-এর ৪২তম লিগ ম্যাচে রেকর্ড রান তাড়া করে কলকাতা নাইট রাইডার্সকে পরাজিত করেছে পাঞ্জাব কিংস। জনি বোরেস্টার দুরন্ত শতরানে শুধু আইপিএলের ইতিহাসেই নয়, বরং টি-২০ ক্রিকেটের সার্বিক ইতিহাসে সব থেকে বেশি রান তাড়া করে জয়ের বিশ্বরেকর্ড গড়ল পঞ্জাব কিংস।



এদিন টসে জিতে প্রথম ফিল্ড করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব কিংস। প্রথম ব্যাট করতে নেমে রেকর্ড গড়ে ২৬১ রানের ইনিংস গড়ে কেকেআর। কেকেআরের ৬ উইকেটে ২৬১ রানের জবাবে ব্যাট করতে নেমে পঞ্জাব ১৮.৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৬২ রান সংগ্রহ করে নেয় পঞ্জাব। ৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জেতে পঞ্জাব কিংস।



এদিন কলকাতার হয়ে সেরা ওপেনিং জুটি গড়ে সল্ট ও নারিন। সল্ট ৩৭ বলে ৭৫ ও নারিন ৩২ বলে ৭১ রানের ইনিংস গড়ে। ভেঙ্কটেশের ২৮ ও রাসেলের ২৪ রানে ৬ উইকেটে ২৬১ রান তোলে। পাঞ্জাবের হয়ে অর্শদীপ ২টি, কুরান, হর্ষল ও চাহার একটি করে উইকেট নেয়।



জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটেই লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব কিংস। প্রভিসরন ২০ বলে ৫৪, বোরেস্টার ৪৮ বলে অপরাজিত ১০৮, শশাঙ্কের ২৮ বলে ৬৮, রশৌ ১৬ বলে ২৬ রান করে। কলকাতার হয়ে ১টি উইকেট নেয় নারিন। শেষমেষ জয় ছিনিয়ে নিল পাঞ্জাব কিংস।