আজকের বিশেষ বিশেষ খবর

Breaking news


উত্তরবঙ্গে জমজমাট প্রচার সাড়লো তৃণমূল। কোচবিহার ও আলিপুরদুয়ারে সভা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অন্যদিকে ধূপগুড়িতে সভা করলেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর জলপাইগুড়িতে ঝড়ে বিধ্বস্তদের সাথে করলেন দেখাও।




দিনহাটার সভা থেকে নিশীথের প্ররোচনা দেওয়ার আশঙ্কা। কুল থাকার পরমার্শ উদয়নকে। প্রশাসনকেও সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংহতি ময়দানে জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়ার সমর্থনের সভা মঞ্চ থেকে জোর প্রচার মমতার।



ইরান ও ইজরায়েলের যুদ্ধ বাঁধার আশঙ্কা। ভারতীয়দের জন্য অ্যাডভাইসরি জারি। শুক্রবার ভারতীয় নাগরিকদের ইরান বা ইজরায়েলে ভ্রমণ না করতে বলেছে MEA। পাশাপাশি এই দুই দেশে থাকা ভারতীয় নাগরিকদের সতর্ক করা হয়েছে।



দিঘা হোটেল থেকে বেঙ্গালুরু বিস্ফোরণকাণ্ডের দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার । NIA-এর আবেদনে সাড়া দিয়ে বেঙ্গালুরু নিয়ে যেতে ৩দিনের ট্রানজিট রিমান্ড নির্দেশ দেয় NIA-এর বিশেষ আদালত। প্রেস রিলিজে রাজ্য পুলিশের সহযোগিতার ভূয়সী প্রশংসা করেছে NIA।




লোকসভা ভোটের কারণে রাজ্যকে শর্তসাপেক্ষে 'বাংলা দিবস' পালনের অনুমতি দিল নির্বাচন কমিশন। পয়লা বৈশাখ রাজ্য ঘোষিত বাংলা দিবস। কমিশনের নির্দেশ, সেদিন অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব থাকবেন শুধুমাত্র সরকারি আধিকারিকরাই। ব্যক্তিগতভাবে মন্ত্রীরা অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন, কিন্তু অংশগ্রহণ করতে পারবেন না। এমনকী, নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বিজ্ঞাপনেও।



ভোট মিটলে ফের জেলায় জেলায় জনসংযোগের জন্য দ্বিতীয় দফায় শুরু করবেন নবজোয়ার কর্মসূচি জানালেন অভিষেক। যার নাম দেওয়া হয়েছে – নবজোয়ার ২। আগামী ৪ জুন লোকসভা ভোটের ফলাফল। তার পর নতুন সরকার গঠন। আর এসব মিটলে জুনের শেষ থেকেই শুরু হবে অভিষেকের নয়া কর্মসূচি। ধূপগুড়ির জনসভা থেকে ঘোষনা অভিষেকের।



ওয়াংখেড়েতে মুম্বইয়ের বিরুদ্ধে শূন্য রানে আউট হলেন অজি ব্যাটার ম্যাক্সওয়েল। সাথে সাথে এক লজ্জার রেকর্ডে নাম লেখালেন তিনি। এই নিয়ে আইপিএলে ১৭ বার শূন্যতে আউট হয়ে রোহিত শর্মা, দীনেশ কার্তিকের রেকর্ড ছুঁয়ে ফেললেন তিনি। কোনও রান না করে ১৫ বার আউট হয়েছেন ৪ জন। তাঁরা হলেন রশিদ খান, সুনীল নারিন, মনদীপ সিং ও পীযূষ চাওলা।



আচমকাই প্যারিস অলিম্পিকে (Paris Olympic) শেফ দ্য মিশনের পদ থেকে সরে দাঁড়ালেন মেরি কম। একমাত্র ভারতীয় মহিলা বক্সার হিসাবে অলিম্পিক থেকে পদক পেয়েছিলেন। ব্যক্তিগত কারণেই এই পদ ছাড়ছেন বলেই জানিয়েছেন তিনি।