Chhattisgarh Encounter: লোকসভা ভোটের মুখে বড় সাফল্য, মৃত ২৯ মাওবাদী , তল্লাশি অব্যাহত

Chhattisgarh Encounter


কাঙ্কেরে নিরাপত্তা বাহিনী ও নকশালদের মধ্যে এনকাউন্টার চলছে। এনকাউন্টারে 29 জনেরও বেশি নকশাল নিহত হওয়ার খবর পাওয়া গেছে। দুই সেনা আহত হওয়ার খবর পাওয়া গেছে। ছোট বেথিয়া থানার মাদ এলাকায় এনকাউন্টার চলছে। জঙ্গল থেকে আহত সেনাদের উদ্ধারে অতিরিক্ত বাহিনী পাঠানো হয়েছে। এসপি কল্যাণ এলিসেলা এই পুরো বিষয়টি সম্পর্কে তথ্য দিয়েছেন।

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার দুপুরের দিকে যৌথ অভিযান শুরু করে বিএসএফ (BSF) এবং ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্স (DRF)। এই ডিস্ট্রিক্ট রিজার্ভ ফোর্স ২০০৮ সালে মাও দমনের লক্ষ্যেই তৈরি হয়েছিল। মূলত ছত্তিশগড়ের কাঁকর জেলার জঙ্গলে চলে এই অভিযান। যৌথ অভিযানেই আসে সাফল্য। নিকেশ হয় ২৯ মাওবাদী। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩ নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। এখনও অভিযান চলছে। কাঙ্কের এসপি আইকে আলিসেলা এনকাউন্টারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এসপি কল্যাণ এলিসেলা নিশ্চিত করেছেন যে এনকাউন্টারে 29 জনেরও বেশি নকশাল নিহত হয়েছে। তথ্য দিয়ে এসপি জানিয়েছেন, শীর্ষ নকশাল কমান্ডার শঙ্কর রাও নিহত হয়েছেন। শঙ্কর রাওয়ের মাথার দাম ছিল ২৫ লাখ টাকা। এনকাউন্টারে 4 AK 47 রাইফেল সহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহত নকশালদের সংখ্যা আরও বাড়তে পারে।

সংঘর্ষে এক বিএসএফ ইন্সপেক্টর সহ তিন জওয়ান আহত হয়েছেন। তাদের মধ্যে দুজন ডিআরজি কর্মী বলে জানা গেছে। আহত সেনাদের আনতে একটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। দ্বিতীয় ধাপে, 26 এপ্রিল কাঙ্কেরে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগেই এই বড় সংঘর্ষ বড় সাফল্য মিললো।

19 এপ্রিল প্রথম দফার ভোট । এমন পরিস্থিতিতে নির্বাচনের আগে ছত্তিশগড়ে নকশাল বিরোধী অভিযান জোরদার করেছে নিরাপত্তা বাহিনী। এরই ধারাবাহিকতায় আজ কাঙ্কের ছোট বেথিয়া থানা এলাকার মাদ এলাকায় নিরাপত্তা বাহিনী ও নকশালদের মধ্যে একটি এনকাউন্টার হয়েছে যাতে 29 জনেরও বেশি নকশাল নিহত হয়েছে এবং এলাকায় তল্লাশি চলছে। এনকাউন্টারে তিন জওয়ান আহত হওয়ার খবর পাওয়া গেছে।