নিশীথ প্রামাণিকের কনভয় থামিয়ে তল্লাশি পুলিশের




কোচবিহার লোকসভার বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) কনভয়ে তল্লাশি পুলিশের। বিজেপি (BJP) প্রার্থী তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়িতে পুলিশের তল্লাশি ভেটাগুড়ি থেকে কোচবিহারের (Coochbehar) পথে। নিশীথের কনভয়ে চেকিংয়ের ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে নিশীথ প্রামাণিকের কনভয়ে পুলিশের তল্লাশি চলে বলেই খবর। গাড়িতে তল্লাশি নিয়ে পুলিশের সঙ্গে বচসাও হয় নিশীথের।



মঙ্গলবার বিকেল তিনটা নাগাদ ওয়েলকাম সংলগ্ন এলাকায় নিশীথের গাড়ি আটকানোয় কমিশনের আধিকারিকদের সঙ্গে বচসা বাঁধে নিশীথ প্রামাণিক ও তাঁর সঙ্গে থাকা নিরাপত্তা কর্মী CISF আধিকারিকদের। দিনহাট-কোচবিহার রাজ্য সড়কের দেওয়ানহাট লাগোয়া ওয়েলকামের নাকা চেকিং পয়েন্টে নির্বাচন কমিশনের আধিকারিকরা নিশীথের গাড়ি আটক করে তল্লাশি চালাতে চাইলে প্রথমেই নির্বাচন কমিশনের আধিকারিক ও দিনহাটা থানার SDPO ধীমান মিত্রের সঙ্গে নিয়ম-কানুন প্রসঙ্গে বচসা বাঁধে নিশীথ এবং তাঁর নিরাপত্তা রক্ষীদের সঙ্গে। পরবর্তীতে অবশ্য নিশীথের গাড়িতে তল্লাশি চালায় নির্বাচন কমিশনের আধিকারিকরা। যদিও তল্লাশি চালিয়ে নিশীথের কনভয়ে থাকা গাড়ি থেকে কিছুই পায়নি নির্বাচন কমিশনের আধিকারিকরা।



প্রসঙ্গত রবিবার পয়লা বৈশাখে তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কপ্টারে তল্লাশি চালায় আয়কর বিভাগ। বিজেপি নেতাদের ক্ষেত্রে এই তৎপরতা দেখা যায় না কেন এমনই প্রশ্ন তুলেছেন অভিষেক। এবার আজ কোচবিহারে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের গাড়ি তল্লাশি পুলিশের। রুটিন তল্লাশির সময় নিশীথের কনভয় আসায় চেকিং, দাবি পুলিশ সূত্রের।




১৯ই এপ্রিল শুক্রবার প্রথম দফাতেই ভোট রয়েছে কোচবিহার। কোচবিহারে বিজেপির তরফে প্রার্থী করা হয়েছে নিশীথ প্রামাণিককে। এদিন মাথাভাঙায় সভা ছিল নিশীথের। সেই সভা শেষ করে ফিরছিলেন দিনহাটায়। সেসময়েই রাস্তায় তাঁর কনভয় থামিয়ে তল্লাশি চালায় পুলিশ। মন্ত্রীর আপ্ত-সহায়ক ও নিরাপত্তাকর্মীদের সঙ্গে পুলিসের তর্কাতর্কি শুরু হয়। কিন্তু অনড় পুলিশ। চলে তল্লাশি। তবে মেলেনি কোনো কিছুই।