অবশেষে জল্পনার অবসান, বিজেপির প্রার্থী ঘোষণা আসানসোলে




রামকৃষ্ণ চ্যাটার্জী, আসানসোল:

আসানসোল কেন্দ্রে বিজেপির কে প্রার্থী হবে তা নিয়ে চলছিল চূড়ান্ত জল্পনা। অবশেষে জল্পনার অবসান।অবশেষে বিজেপির প্রার্থী ঘোষণা আসানসোলে। আসানসোল থেকে আসন্ন লোকসভা নির্বাচনের বিজেপির প্রার্থী হলেন এসএস আহলুওলিয়া।

আসানসোল কেন্দ্রে তাকে প্রার্থী করল বিজেপি। তাকে নিয়ে দলের অন্দরে,বাইরে যেমন চর্চা ছিল তেমনই চর্চা ছিল বাংলার সীমান্ত শহর আসানসোলের গেরুয়া প্রার্থীপদ নিয়েও। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আসানসোল লোকসভা আসনে বিজেপি তার নামই ঘোষণা করল। প্রার্থী করা হল বিগত দুটি লোকসভায় পর পর বিজয়ী সুরিন্দর সিং আহলুওয়ালিয়াকে।

প্রসঙ্গত, সুরিন্দর সিং আহলুওয়ালিয়া এর আগে দুবার এমপি নির্বাচিত হয়েছিলেন। তিনি ২০১৪ সালে দার্জিলিং থেকে এবং ২০১৯ সালে বর্ধমান দুর্গাপুর থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। বিজেপি তাকে টানা তৃতীয়বারের মতো প্রার্থী করেছে। তিনি তার জন্মস্থান আসানসোল থেকে টিকিট পেয়েছেন। তার শৈশব থেকে যৌবনের অনেকটা সময় আসানসোলের জে কে নগরে কেটেছে । আসানসোলের জহরমল জালান স্কুলের প্রাক্তন ছাত্র তিনি ও বর্ধমান বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র।

পাশাপাশি আসানসোলেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। আগেই তৃণমূল কংগ্রেস তাদের প্রার্থী শত্রুঘ্ন সিনহার নাম ঘোষণা করেছিল। পরে কংগ্রেস-বাম জোট প্রার্থী হিসেবে জাহানারা খানের নাম ঘোষণা করে সিপিএম। অবশেষে বিজেপি থেকে নাম ঘোষনার পর আসানসোল কেন্দ্রে এবার সব দলের প্রার্থীকে লড়াইয়ের ময়দানে দেখা যাবে।