ফের খাঁচা বন্দি চিতাবাঘ

leopard



ক্রান্তি ব্লকে দক্ষিণ হাঁসখালি খেরবাড়ি ক্যাম্পে চা বাগান এলাকায় ফের খাঁচা বন্দি চিতাবাঘ । 

ক্রান্তি ব্লকে দক্ষিণ হাঁসখালি খেরবাড়ি ক্যাম্পে চা বাগান এলাকায় ফের খাঁচা বন্দি চিতাবাঘ। ঘটনা প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা প্রত্যক্ষদর্শী সোহেল রানা, আব্দুল গফুর,আফতাবুল আলম, মজিউল হক, রা জানিয়েছেন, গত কয়েকদিন ধরে এলাকায় ত্রাস সৃষ্টিকারী চিতাবাঘ ছাগল, গরু খেয়ে ফেলেছে।

স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে গবাদী পশুদের রক্ষা করার জন্য কাঠামবাড়ী আপালচাঁদ রেঞ্জ অফিসের সাথে যোগাযোগ করেন। কাঠামবাড়ী আপালচাঁদ রেঞ্জ অফিসের উদ্যোগে খাঁচার ব্যবস্থা করা হয়। গত দুদিন আগে একটি চিতাবাঘ খাঁচাবন্দি হয়। আজকে পুনরায় সেই এলাকা থেকে ভোররাত্রে আরেকটি চিতাবাঘ খাঁচা বন্দী হলো।

খাঁচা বন্দী চিতাবাঘটি খাঁচাতে বন্দি থাকায় গর্জন করতে থাকে আর সেই গর্জনের আওয়াজ শুনে চা বাগানের মধ্যে লুকিয়ে থাকা আরো বাঘের গর্জন শুনা গেছে বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন।

বিশিষ্ট সমাজসেবী মেহবুব আলম বনদপ্তরের এহেন উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন। আপালচাঁদ রেঞ্জ অফিসারের বন কর্মীরা এসে চিতা বাঘটিকে উদ্ধার করেন। বনদপ্তর সূত্রে জানা গেছে বাঘটিকে স্বাস্থ্য পরীক্ষা করার পরে সুরক্ষিত স্থানে ছেড়ে দেওয়া হবে ।

পরপর দুই দিনের মধ্যে দুটি বাঘ একই এলাকা থেকে খাঁচা বন্দী হওয়ায় এলাকার মানুষের মধ্যে ব্যাপক আতংক সৃষ্টি হয়েছে এবং এলাকার মানুষ পুনরায় একই জায়গায় খাচা বসানোর দাবি জানিয়েছেন বনদপ্তর কর্তৃপক্ষের কাছে।