রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক!

Vote boycott


সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান:-

রাস্তার দাবিতে ভোট বয়কটের ডাক।পূর্ব বর্ধমান জেলার মেমারি এক ব্লকের বাগিলা গ্রাম পঞ্চায়েতের সান্নারপারের বাসিন্দাদের।




বাগিলা গ্ৰাম পঞ্চায়েত থেকে বেশ কিছু দুরে অবস্থিত সান্নারপার গ্ৰাম।প্রায় হাজার দেড় দুয়েক মানুষের বসবাস এই গ্ৰামে।ভোটারের সংখ্যা দেড় থেকে দু শো। গ্ৰামে একটি আই সি,ডি এস, সেন্টার থাকলেও হাজার দুয়েক মানুষের চিকিৎসার জন্য নেই কোনো স্বাস্থ্য কেন্দ্রে বা সুস্বাস্থ্য কেন্দ্রে। সামান্য জ্বর, সর্দি হলেও পাঁচ ,ছয় কিলোমিটার পথ পেরিয়ে যেতে হয় মেমারীতে।কিন্তু এই বেহাল রাস্তা দিয়ে যাওয়া আসাও দুস্কর। মাটির রাস্তায় সামান্য জলেই কাঁদায় প্যাচপ্যাচে। সাইকেল,গাড়ি চালানো বিপদের ঝুঁকি।



হাতে জুতো নিয়ে পায়ে হেঁটে পারাপার করতে হয় প্রায় দু কিলোমিটার মাটির কাঁচা রাস্তা।যাওয়া আসার সমস্যার কারণে লাটে ওঠছে পড়াশোনা।হাড় কঙ্কাল মাটির রাস্তায়,ভড়া গাঙ্গে নদীর জলের মতো সমান থাকায় গর্ত বোঝা দায়।বর্ষার সময় অসুস্থ রোগী, গর্ভবতী মায়েদের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়াও বিপদের ঝুঁকি সব সময়।



প্রতি নির্বাচনে নতুন রাস্তা নির্মাণের প্রতিশ্রুতি মেলে ঠিকই। কিন্তু প্রতিশ্রুতি, প্রতিশ্রুতিই থেকে যায়। নির্মাণ হয়না নতুন রাস্তা।তাই এবার সান্নারপার থেকে দিলাল পুর লকগেট পর্যন্ত নতুন রাস্তার দাবী রেখে ভোট বয়কটের পোস্টার সাঁটালো দেওয়ালে দেওয়ালে। ভোটের মুখে সান্নারপারের বাসিন্দাদের এই পোস্টারে স্বভাবতই চিন্তার‌ ভাঁজ ফেলেছে শাসকের কপালে।