মিড ডে মিলের বদলে বৌভাত ! খুশিতে ডগমগ কচিকাচারা


mdm


নিজস্ব সংবাদদাতা, সংবাদ একলব্য:

বিদ্যালয়ের মিড ডে মিলে পাঠার মাংস, দই, মিষ্টি, খুশিতে ডগমগ শিশু শিক্ষার্থীরা। জিজ্ঞেস করলে বলছে "স্যারের বৌভাত"। এমনই এক অভাবনীয় ছবি দেখা গেল সাহেবগঞ্জ থানার অন্তর্গত দিনহাটা তিন নং চক্র সম্পদ কেন্দ্রের অন্তর্গত টিয়াদহ গোরখারপাড় প্রাথমিক বিদ্যালয়ে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমীর বর্মন গতকাল শুভ পরিণয়ে আবদ্ধ হন এবং আজকে তার প্রীতিভোজ । কিন্তু বিদ্যালয় থেকে অনেক দূরে বাড়ি হওয়ায় প্রিয় ছাত্র ছাত্রীদের জন্য মাংস,দই ,মিষ্টি বাড়ি থেকে বিদ্যালয়ে পাঠিয়ে দিলেন । বর্তমান ও প্রাক্তন ছাত্র ছাত্রী নিয়ে প্রায় একশো দশ জন ছাত্র ছাত্রী এই মিড ডে মিল অংশ নেয়।

প্রসঙ্গত, বর্তমান সময়ে প্রাথমিক বিদ্যালয়ে প্রায়শই নজরে আসছে শিক্ষক মহাশয়দের মানবিক মুখ। বেসরকারি বিদ্যালয় গুলি যেভাবে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে এবং সরকারি বিদ্যালয় গুলির শিক্ষার মান নিয়ে প্রশ্ন তুলছে সেক্ষেত্রে এধরণের ঘটনা প্রাথমিক বিদ্যালয় গুলির উৎকৃষ্টতার আরো একবার প্রমাণ দিল বলে বিশিষ্ট মহলের ধারণা। এ বিষয়ে এক অভিভাবক জানান " মাস্টারমশাই বাচ্চাদের খুব স্নেহ করেন। যত্ন সহকারে পড়ান। আজকে স্কুলে বৌভাতের খাওয়ানো দেখে খুশি হলাম। ওনার দাম্পত্য জীবন খুব সুখের হোক।"

child



এ বিষয়ে দিনহাটা তিন নং চক্র সম্পদ কেন্দ্রের অবর বিদ্যালয় পরিদর্শক দিবাকর দেবনাথ জানান " শ্রদ্ধেয় শিক্ষক মহাশয়ের উদ্যোগকে সাধুবাদ জানাই। সমীর বর্মন মহাশয়দের মত শিশুদরদী শিক্ষক মহাশয় দের শিক্ষা ক্ষেত্রে আরও বেশি করে প্রয়োজন।"