প্রচুর পরিমাণে ট্রলারের মাছধরার চোরাই জাল উদ্ধার করল পুলিস

Police rescue net


প্রায় সাত লক্ষ টাকার মৎস্যজীবীদের চোরাই জাল উদ্ধার করল পুলিস। এই ঘটনার সঙ্গে যুক্ত এক ব্যক্তিকেও গ্রেফতার করেছে হারউড পয়েন্ট কোষ্টাল থানার পুলিস। স্থানীয় সূত্রে খবর বহুদিন ধরেই কাকদ্বীপ মহকুমা এলাকায় কয়েক বছর ধরে ট্রলারের মাছ ধরার জাল চুরির ঘটনা সামনে আসছিল। কিন্তু দুষ্কৃতীদের কোনভাবেই ধরা যাচ্ছিল না। শেষ পর্যন্ত পুলিশ গোপন সুত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে মাছধরা চোরাই জাল সহ এক ব্যক্তিকে পুলিস গ্রেফতার করেছে। 



এ বিষয়ে সুন্দরবন সামুদ্রিক মৎস্যজীবী শ্রমিক ইউনিয়নের সম্পাদক সতীনাথ পাত্র বলেন, "গত কয়েক বছর ধরে এই রূপ জাল চুরির ঘটনা ঘটছে। কিন্তু এই বছর চুরির ঘটনা অনেকটাই বেড়ে গিয়েছিল। গত কয়েক বছর ধরে সমুদ্রে সেভাবে মাছ পাওয়া যাচ্ছে না। স্বাভাবিকভাবেই মৎস্যজীবীরা ব্যবসায়িক ক্ষতির মুখে পড়েছেন। এই পরিস্থিতিতে আবার মাছের জাল চুরি হয়ে যাওয়ায়, আরও বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছিলেন মৎস্যজীবীরা। অবশেষে পুলিসের তৎপরতায় সফলতা মিলেছে।" 



কাকদ্বীপ মহকুমার এস ডি পিও প্রসেনজিৎ ব্যানার্জি বলেন, "ধৃতের কাছ থেকে পুলিস ষোলটি জাল গাঁট উদ্ধার করা হয়েছে । যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭ লক্ষ টাকা। এই ঘটনার সঙ্গে আরও কারা কারা যুক্ত রয়েছে পুলিস তার তদন্ত শুরু করেছে।"