তৃণমূল প্রধানকে চোর‌ প্রধান বলে‌ আন্দোলন, পঞ্চায়েত দপ্তর ঘেরাও করে বিক্ষোভ 

Movement against pradhan

লোকসভা নির্বাচনের আগে জলপাইগুড়ির‌ অরবিন্দ গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধানকে চোর‌ প্রধান বলে‌ আন্দোলন শুরু করেছেন গ্রামবাসীরা। মঙ্গলবার পঞ্চায়েত দপ্তর‌ ঘেরাও করে বিক্ষোভ দেখালেন করলাভ্যালি চা‌ বাগানের বাসিন্দারা।



এই ঘটনাকে কেন্দ্র করে এদিন দুপুরে উত্তপ্ত হয়ে ওঠে জলপাইগুড়ির অরবিন্দ গ্রাম পঞ্চায়েত দপ্তর‌। করলাভ্যালি চা‌ বাগানের বাসিন্দাদের‌ অভিযোগ, দীর্ঘদিন ধরেই পানীয় জল পাচ্ছেন না গ্রামের বাসিন্দারা‌। বেহাল রাস্তার জন্য ঠিকমতো চলাচল করতে পারছে না গ্রামের মানুষ। দীর্ঘদিন ধরেই পথবাতি‌ নেই। পঞ্চায়েত প্রধানকে বারবার বলেও‌ কোন‌ও কাজ‌ হচ্ছে না। প্রধানের‌ কাছে রেসিডেন্সিয়াল‌ সার্টিফিকেট চেয়েও‌ পাওয়া যায় না বলে অভিযোগ। 



চা‌ বাগানের আদিবাসী গ্রাম পঞ্চায়েত সদস্য টিকা‌ রাওতিয়া‌ অভিযোগ করে বলেন, পঞ্চায়েত দপ্তরে তাঁকে কোন‌ও গুরুত্ব‌ দেওয়া হচ্ছে না। তাঁর এলাকায় কোন‌ও উন্নয়নমূলক‌ কাজ করছেন না পঞ্চায়েত প্রধান। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেন‌ পঞ্চায়েত প্রধান রাজেশ‌ মন্ডল‌।



ঘটনায় বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী জানিয়েছেন এই গ্রামপঞ্চায়েতে কাট মানির লড়াই। আর এর জেরে শহর সংলগ্ন চা বাগানে পানীয়, রাস্তাঘাট সব ধরনের উন্নয়ন থেকে বঞ্চিত স্থানীয় আদিবাসী সমাজ। যা লজ্জার। মানুষ দেখুক কারা এই রাজ্য চালাচ্ছে।