দাপুটে জয় দিয়ে IPL 2024-এর অভিযান শুরু করলো চেন্নাই

IPL CSK VS RCB



2024-এর আইপিএলে প্রথম ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর উদ্বোধনী ম্যাচে টস হারে সিএসকে। অর্থাৎ, ক্যাপ্টেন্সি অভিষেকে টস হারলেন রুতুরাজ। টস জিতে আরসিবি দলনায়ক ফ্যাফ ডু'প্লেসি শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন।



প্রথম ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রানের ইনিংস গড়ে আরসিবি। ফ্যাফ ডু'প্লেসির সঙ্গে ওপেন করতে নামেন বিরাট কোহলি। ব্যাট হাতে মাঠে নামার পরেই কোহলি আলিঙ্গন করেন মহেন্দ্র সিং ধোনিকে। চেন্নাইয়ের হয়ে বোলিং শুরু করেন দীপক চাহার। পঞ্চম ওভারে বল করতে এসে তৃতীয় বলে ৮টি বাউন্ডারির সাহায্যে ২৩ বলে ৩৫ রানে অধিনায়ক ডুপ্লেসিকে প্যাভিলিয়নে ফেরান মুস্তাফিজুর রহমান। রাচিন রবীন্দ্রর হাতে ধরা পড়ে যান ডু'প্লেসি। সেই ওভারের শেষ বলেই তিন বল খেলে খাতা খুলতে না পেরে ধোনির দস্তানায় ধরা পড়েন রজত পতিদার। ৫.৩ ওভারে দীপক চাহারের বলে ধোনির দস্তানায় ধরা পড়েন গ্লেন ম্যাক্সওয়েল। ১২ তম ওভারের দ্বিতীয় বলে ২০ বলে ২১ রান করে মুস্তাফিজুরের বলে ফেরেন বিরাট। ২২ রান করে ফেরেন গ্রিন। গ্রিনকেও ফেরান মুস্তাফিজুর। অনুজ ৪৮ ও কার্তিক করে ৩৮।



জবাবে ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতেই ম্যাচ জয় করে নেয় সিএসকে। এদিন রুতুরাজ করে ১৫, রাচিন রবীন্দ্র করে ৩৭, রাহানে ২৭, মিচেল ২২, দুবে ৩৪ ও জাদেজা করে ২৫। আরসিবির হয়ে দুই উইকেট নেয় ক্যামেরান গ্রিন। একটি করে উইকেট নেন করন ও যশ। ১৮.৪ ওভারে চার উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে চেন্নাই। একাই চারটি উইকেট নেন চেন্নাইয়ের বোলার মুস্তাফিজুর রহমান। ম্যাচ জিতে আইপিএল ২০২৪ অভিযান শুরু করলো চেন্নাই সুপার কিংস। শিবম দুবে ২৮ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। ১৭ বলে ২৫ রান করে নট-আউট থাকেন রবীন্দ্র জাদেজা।