IIT JAM: সর্বভারতীয় স্তরে নজর কারা সাফল্য শীতলকুচির আকাশ আলমের

iit jam
বাজারে মুড়ি বিক্রি করছে কৃতি ছাত্র আকাশ 



ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি জয়েন্ট এডমিশন টেস্ট ফর মাস্টার্স (IIT JAM) এ সর্বভারতীয় স্তরে নজর কারা সাফল্য আকাশ আলমের। গত ২২ শে মার্চ সর্বভারতীয় স্তরের এই পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে। তাতে দেখা গিয়েছে কোচবিহারের শীতলকুচির যুবক আকাশ আলম ১১৭ রাঙ্ক করেছে। যা এক কথায় বলা যায় নজর কারা সাফল্য।

কোচবিহার জেলার শীতলকুচির বড়মরিচা এলাকার বাসিন্দা আকাশ আলম সর্বভারতীয় স্তরে ১১৭ র‍্যাঙ্ক করেছে। আকাশ 2022 সালে কোচবিহার এবিএন শীল কলেজ থেকে গণিতে বিএসসি কমপ্লিট করে। তারপর থেকেই পড়াশুনার পাশাপাশি মুড়ির দোকান শুরু করে সে।

গত ১১ ই ফেব্রুয়ারি সারাদেশে ওই প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত হয়,সারাদেশে ১৪১৪৬ জন পরীক্ষার্থী তারা এই পরীক্ষায় অংশগ্রহণ করে। জানা গেছে, গত শুক্রবার ফলাফল প্রকাশিত হতেই দেখা যায় আকাশ সারাদেশের মধ্যে ১১৭ তম স্থান দখল করেছে। আকাশ প্রথমে তার এই রেজাল্ট দেখে বিশ্বাসই করতে পারেনি কারণ তার এতটা ভালো ফল হবে সে ভাবেই নি।

আকাশ জানায় এ বছর পরীক্ষা দিয়ে ১১৭ রেঙ্ক করেছি। আমি খুবই খুশি আমার পরিবারও খুশি। এখন আমার ইচ্ছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি বোম্বেতে যাওয়ার। কিন্তু এত টাকা কোথায় পাবো। সকলের কাছে আর্থিক সাহায্যের আবেদন। সকলে আমার পাশে দাঁড়ান যাতে আমি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি বোম্বেতে যেতে পারি।

এই বিষয়ে আকাশ-আলমের মা রোশনারা বিবি জানান আমরা খুবই গরীব, ছেলের পড়াশুনা কিভাবে চালাবো হতাশায় ভুগছি। তাই সমাজের শুভ বুদ্ধি সম্পন্ন মানুষদের কাছে আমার একটাই চাওয়া। সবাই আসুন আমার ছেলের পাশে দাঁড়ান।