মন্ত্রীর বাড়ী থেকে একচল্লিশ লক্ষ টাকা এবং মোবাইল বাজেয়াপ্ত করলো ইডি

Minister home


বাইশে মার্চ শুক্রবার সকাল সাড়ে আটটা থেকে রাত দশটা চল্লিশ পর্যন্ত মোট চোদ্দো ঘন্টা তল্লাশি চালিয়ে রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বোলপুরের নিচুপট্টি বাড়ি থেকে একচল্লিশ লক্ষ টাকা উদ্ধার করেছে ইডি বলে জানা গেছে । এই বিপুল টাকার উৎস কি তা সম্পর্কে কিন্তু সঠিক উত্তর দিতে পারে নি মন্ত্রী চন্দ্রনাথ সিনহা । বিপুল পরিমাণ টাকার উৎস জানাতে না পারার কারণেই ওই টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে ইডি সূত্রে জানা গিয়েছে । একটি মোবাইল বাজেয়াপ্ত এবং জমির কিছু কাগজপত্র সহ বেশ কিছু নথি বাজেয়াপ্ত করেছে ইডি আধিকারিকরা । 



বিজেপি জেলা সভাপতি ধ্রুব সাহা বলেন, "ইডি যখন তল্লাশি শুরু করে মন্ত্রী তখন তার পৈতৃক বাড়ি কলহপুর গ্রামে ছিল । কলহপুর গ্রামের বাড়ীর কেয়ারটেকার বস্তায় ভরে কিছু ফেলে দিয়েছে । বোলপুর এবং কলহপুর বাড়ীতে একসঙ্গে তল্লাশি করলে ইডি একচল্লিশ কোটি টাকা উদ্ধার করতো ।"



বাইশে মার্চ সকালে রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বোলপুরের বাড়ীতে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা । রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প মন্ত্রী চন্দ্রনাথ সিনহা । অনুব্রত মণ্ডলের অত্যন্ত ঘনিষ্ঠ এই চন্দ্রনাথ সিনহা । বোলপুর নিচুপট্টিতে অনুব্রত মণ্ডলের বাড়ির কুড়িটি বাড়ি পরেই থাকে চন্দ্রনাথ সিনহার । শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় উঠে আসছিল এই মন্ত্রীর নাম । দুইবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে তলবও করে তিনি হাজিরাও দিয়েছিলেন । সকাল সাড়ে আটটা নাগাদ তিনটি গাড়িতে ইডি আধিকারিকরা পৌঁছে যান চন্দ্রনাথ সিনহার নিচুপট্টি বাড়িতে । কেন্দ্রীয় বাহিনী জওয়ানরা ঘিরে ফেলেন বাড়ি । তখন মন্ত্রী চন্দ্রনাথ সিনহা পাইকর থানার কলহপুর গ্রামে তার পৈতৃক বাড়িতে ছিলেন তড়িঘড়ি ছুটে আসেন বোলপুরের বাড়ীতে । মন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেছেন ইডি আধিকারিকরা ।



মন্ত্রী চন্দ্রনাথ সিন্হার (Chandranath Sinha) বাড়িতে ১৪ ঘণ্টার তল্লাশিতে মিলেছে ৪১ লক্ষ টাকা। মেলেনি সন্তোষজনক জবাব, দাবি ইডির (Enforcement Directorate)। উদ্ধার বহু নথি, বাজেয়াপ্ত ফোন। ভোটের আগে এত টাকা কেন মন্ত্রীর বাড়িতে? টাকার উৎস কী? জানতে চায় ইডি। বিরোধীদের বিরুদ্ধে ষড়যন্ত্র, বলছে তৃণমূল (TMC)। দ্রুত তদন্তের নিষ্পত্তি চায় বিজেপি।