Weather News: দোল পূর্ণিমায় কেমন থাকবে আকাশ, জানুন আবহাওয়ার খবর

dol purnima



একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে রাজ্যজুড়ে বিগত কয়েকদিন ধরে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি চলেছে। উত্তরবঙ্গের জেলাগুলোতে বৃষ্টিপাত এখনো পর্যন্ত অব্যাহত রয়েছে।

উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার প্রভৃতি অঞ্চলে কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টিপাত হচ্ছে। যে পশ্চিমী ঝঞ্ঝাটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টিপাত ঘটাচ্ছিল সেই পশ্চিমে ঝঞ্ঝাটি উত্তর-পূর্ব ভারতের দিকে সরে গেছে, যার জন্য সমুদ্র থেকে আশা জলীয় বাষ্পপূর্ণ আদ্র বাতাস উত্তর-পূর্ব ভারত ও পশ্চিমবঙ্গের উত্তর অঞ্চলের দিকে অগ্রসর হচ্ছে, দক্ষিণবঙ্গে আদ্র ও অস্বস্তিকর ঘর্মাক্ত গরম বৃদ্ধি পাচ্ছে অন্যদিকে উত্তরবঙ্গে প্রতিদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত চলছে।

[ads id="ads1"]

আগামীকাল অর্থাৎ ২৫ মার্চ পালিত হবে দোল পূর্ণিমা এবং তার পরের দিন হোলি উৎসব। দোল উৎসবে কেমন থাকবে আকাশ ? বৃষ্টি হবে না রৌদ্রজ্জ্বল আবহাওয়া?

25 শে মার্চ নতুন করে উত্তরবঙ্গে একটি পশ্চিমী ঝঞ্ঝা আসতে চলেছে এর পাশাপাশি উত্তরবঙ্গের ওপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। যার জন্য দোলের দিন বজ্রবিদ্যুসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের একাধিক জেলা, যেমন দার্জিলিং জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, এবং দিনাজপুরে আংশিক মেঘলা থেকে মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[ads id="ads2"]

সেইসাথে দোলের দিন রাতের দিকে ভালো ঠান্ডা অনুভব হবে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। ওয়েদার অফ ওয়েস্টবেঙ্গল সূত্রে জানাগেছে, দোলের দিন উত্তরবঙ্গের কোথাও কোথাও চল্লিশ থেকে পঞ্চাশ কিলোমিটার প্রতি ঘন্টায় দমকা থেকে ঝড়ো হাওয়া বয়ে যাবে সাথে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।