ভোটের আগে চোট, এটাই ভোটের রেসিপি মমতার, কটাক্ষ দিলীপের 

Dilip Ghosh


বর্ধমান মোহনবাগান মাঠে প্রাতঃভ্রমণে যান বর্ধমান দূর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দীলিপ ঘোষ। সেখানে গিয়ে কটাক্ষ করলেন মমতাকে, কটাক্ষ তৃনমূলকে।



যতদিন না এই সরকারটা ভেঙে পরছে, ততদিনই নির্মিয়মাণ বাড়ি ভেঙে পরে মৃত্যুর ঘটনা ঘটবে। কাটমানি খেয়ে,ঘুষ দিয়ে পুরাতন বাড়ি গুলিতে মানুষকে রেখে তাদের জীবন সঙ্কটে রাখা হয়েছে। দুর্ঘটনার দায় কে নেবে, কটা টাকা দিলেই সব হয়ে যাবে। এই সরকারের হাতে কিছু নাই, এরা কিছু করতে পারবে না। এই ভাবে চলবে। কলকাতায় ফের নির্মিয়মাণ বাড়ি ভেঙে মৃত্যুর ঘটনা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনই মন্তব্য করেন দিলীপ ঘোষ। 



রবিবাসরীয় সকালে দৈনন্দিন কর্মসূচির মতোই বর্ধমানের মোহনবাগান মাঠে প্রাত:ভ্রমণে যান বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। মোহনবাগান মাঠ থেকে তিনি চলে যান গোলাপবাগের "বিধান চন্দ্র রায়ের" স্ট্যাচুর কাছে। সেখানে মাল্যদান করার সাথে সাথে কিছু ষাটোর্ধ ব্যক্তির সঙ্গে সৌজন্যে বিনিময়ে করেন। এরপর তিনি শহরের ২০ নম্বর ওয়ার্ডে যান। সেখানে তিনি সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগের পাশাপাশি তিনি পুরোনো আর এস এস কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর রাজবাড়ির লক্ষ্মীনারায়ণ জিউ মন্দিরে যান দিলীপ ঘোষ। সেখান থেকে আসার পথে রাজবাড়ির সামনে রাজার মূর্তিতে মাল‍্যদান করেন। তারপর তিনি সোনাপট্টির বটতলায় চায়ে পে চর্চার আসরে অংশ নেন। 



দিলীপ ঘোষকে হারানোর জন্য তৃণমূলের কাছে বার্তা গেছে বিজেপির পক্ষ থেকে বলে কুনাল ঘোষের মন্তব্যের পরিপেক্ষিতে দিলীপ বাবু কটাক্ষের সুরে বলেন, কুনাল ঘোষ আগে তৃণমূল পার্টিটা নিয়ে চিন্তা করুক। তৃণমূলটা উঠে যেতে চলেছে, এবার উনি কোন পার্টিতে জয়েন করবেন তা ঠিক করুক। ওনার অবস্থা এখন গাঁয়ে মানে না আপনি মোড়লের মতো, বিজেপি কে নিয়ে সারা দেশ ভাবছে। দিলীপ ঘোষের বিরুদ্ধে চক্রান্ত করে ওনারা কিছু করতে পারে নাই, অন্যরাও কিছু করে উঠতে পারবে না বলে দাবী করেন তিনি। 



এদিন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়ে দিলীপ ঘোষ বলেন, উনি এতো দিন প্রচারে নামেন নি কেন। ওনার মাথার স্টিকারটা কবে খুলবেন, ভোটের আগে না শেষ হওয়ার পর।ভোটের আগে চোট, এটাই ভোটের রেসিপি মমতা বন্দ্যোপাধ্যায়ের। মমতাকে কটাক্ষ করে বলেন বিজেপি প্রার্থী দীলিপ ঘোষ।