রাস্তায় কংগ্রেস,সিপিএমের পতাকা পড়ে থাকাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য

Flag


সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান:

রাস্তায় কংগ্রেস,সিপিএমের পতাকা পড়ে থাকাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হলো গোটা রাজনৈতিক মহলে।তবে এই ঘটনার জন্য শাসক এবং বিজেপির উপর দোষ চাপিয়েছে জাতীয় কংগ্রেস। সিপিএমের জেলা সভাপতির সাথে যোগাযোগ করতে না পারায় তার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।



ইতিমধ্যে দেশের ১৮ তম লোকসভা নির্বাচনের দিনক্ষন ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। আগামী ১৩ই মে ভোট হবে বর্ধমান দূর্গাপুর লোকসভা কেন্দ্রের। লোকসভা নির্বাচনে দিনক্ষন ঘোষনার পরই দেওয়াল লিখন থেকে শুরু করে ফ্লাগ ফেস্টুন লাগাতে শুরু করেছে রাজনৈতিক দল গুলো।আর এর মধ্যেই বর্ধমান - দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বর্ধমান শহরের ভাঙ্গাকুটি এলাকায় সিপিএম, জাতীয় কংগ্রেসের পতাকা পড়ে থাকতে দেখা গেলো রাস্তার উপরে। ভোটের মুখে সিপিএম, কংগ্রেসের পতাকা পড়ে থাকার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে গোটা রাজনৈতিক মহলে। এবিয়ে একে অপরের উপর কাঁদা ছেটাতে ছাড়েনি রাজনৈতিক দল গুলো।



জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে সারা ভারত অসংগঠিত শ্রমিক সংগঠনের জেলা সভাপতি ড: সুদীপ মজুমদার বলেন এটা নতুন কিছু নয়। এর আগেও আমরা দেখেছি আমাদে পতাকা, ফেস্টুন ছিড়ে ফেলা। আমাদের মিছিল মিটিং করতে বাঁধা দেওয়া। সবকিছুই শাসক দল করেছে।আসলে কংগ্রেস একটা পুরোনো দল।আর এই লোকসভা নির্বাচনে রাজ্য এবং দেশের শাসক দল জাতীয় কংগ্রেসকে ভয় পাচ্ছে।তাই এই ঘটনা ঘটিয়েছে।



বিজেপির জেলা সভাপতি অভিজিৎ তা বলেন সিপিএম কংগ্রেস তারা বিলুপ্ত হয়ে যাচ্ছে।তারা নিজেদের খবর করাবার জন্য মানুষের সামনে আসার জন্য এই ঘটনা নিজেরাই ঘটিয়েছে।



তৃনমূল কংগ্রেসের মুখপত্র প্রশেঞ্জিত দাস বলেন, কোনো দেলের পতাকা ছিঁড়ে দেওয়া ফেলে দেওয়া চরম অন্যায়।তবে তারা না দেখে না শুনে তৃণমূল কংগ্রেসের উপর দোষ চাপায় এটা ঠিক না।তাদের যদি মনে হয় তৃণমূল কংগ্রেস এই কাজ করেছে তা হলে তাদের নামে থানায় অভিযোগ করুক।