বসন্ত উৎসবে মাতোয়ারা পথ বিশেষ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা

বসন্ত উৎসব



বসন্ত উৎসব উপলক্ষে আনন্দে মাতোয়ারা স্বপ্ন সোসাইটি পরিচালিত পথ ইনক্লুসিভ মডেল স্কুলের সাধারণ ছাত্র ছাত্রীদের সঙ্গে বিশেষ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরাও , শিক্ষক এবং শিক্ষিকাবৃন্দ। সকাল ১০.৩০ নাগাদ পায়ে হেঁটে বিদ্যালয় চত্বর পরিক্রমার মাধ্যমে উৎসবের শুভ সূচনা হয়। বিদ্যালয়ের স্বপ্ন সোসাইটির সক্রিয় উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন।




বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ছাত্র-ছাত্রী, , শিক্ষক শিক্ষিকাবৃন্দের অংশগ্রহণ ও উন্মাদনা ছিল চোখে দেখার মত। সমগ্র অনুষ্ঠানটি ছাত্র-ছাত্রী ও শিক্ষক শিক্ষিকা বৃন্দ এবং স্বপ্ন সোসাইটির যৌথ প্রচেষ্টায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়। পথ বিশেষ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিত দাস জানান, বসন্তের আগমনে বিদ্যালয়ে বসন্ত উৎসব ২০২৪ বিদ্যালয় পরিবারের মধ্যে সমন্বয়ের ব্যবস্থা করবে, যা বিশেষ বিদ্যালয় সামগ্রিক উন্নয়নে বিশেষ ভূমিকা নেবে বলে মনে করি" ও স্বপ্ন সোসাইটি পরিচালিত পথ ইনক্লুসিভ মডেল স্কুলের সাধারণ ছাত্র ছাত্রীরাও সামিল হতে পেরে খুবই আনন্দিত ও গর্বিত বলে জানান পথ ইনক্লুসিভ বিদ্যালয়ের প্রিন্সিপাল ইনচার্জ সৌমিকা মিত্র।

[ads id="ads1"]


বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ দাস, স্বপ্ন সোসাইটির সদস্য অমিতাভ বর্মন,পথ ইনক্লুসিভ বিদ্যালয়ের প্রিন্সিপাল ইনচার্জ সৌমিকা মিত্র, স্বপ্ন সোসাইটির সভাপতি তাপস বর্মন ।




এছাড়া বিশেষ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক শিক্ষিকা এবং স্বপ্ন সোসাইটির সকল সদস্য সদস্যা ছাড়াও অভিভাবক ও অভিভাবিকা বৃন্দ উপস্থিত ছিলেন। আয়োজকদের পক্ষ থেকে স্বপ্ন সোসাইটির সভাপতি তাপস বর্মন জানান, এই ধরনের অনুষ্ঠান ছাত্র-ছাত্রী, , শিক্ষক ও শিক্ষাকর্মীদের এছাড়াও অভিভাবক ও অভিভাবিকা বৃন্দের মধ্যে হৃদ্যতাবোধ গড়ে তুলবে।


[ads id="ads2"]

দীর্ঘদিন বাদে স্বপ্ন সোসাইটির সক্রিয় উদ্যোগে বেশ সাফল্যের সঙ্গে কেন্দ্রীয়ভাবে বসন্ত উৎসব উদযাপিত হল।


ছাত্রছাত্রীদের মধ্যে এই অনুষ্ঠানে উন্মাদনা ছিল চোখে ধরার মতো। বিশেষ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা তাদের বিভিন্ন সৃষ্টিশীল সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি কে সাফল্যমন্ডিত করে তুলেছে। এমন ধরনের অনুষ্ঠান আরো ঘন ঘন হোক এমনটাই তাদের আবদার।