Amul: প্রথমবারের মতো আন্তর্জাতিক বাজারে পা রাখল আমুল

Amul


Amul in US Market: বিখ্যাত ডেইরি ব্র্যান্ড আমুল প্রথমবারের মতো আন্তর্জাতিক বাজারে প্রবেশ করছে। আমুল এখন আমেরিকার লোকেদের কাছে তার পণ্য বিক্রি করতে প্রস্তুত। আমুল পরিচালনাকারী গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন (GCMMF) এর এমডি জয়েন মেহতা বলেছেন, আমি এটা জানাতে পেরে আনন্দিত যে আমুল আমেরিকায় তার দুধের পণ্য চালু করবে। তিনি বলেন, এ জন্য আমরা আমেরিকার 108 বছর বয়সী ডেইরি কো-অপারেটিভ অ্যাসোসিয়েশন-মিশিগান মিল্ক প্রোডিউসার অ্যাসোসিয়েশনের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছি। 20 মার্চ ডেট্রয়েটে তাদের বার্ষিক বৈঠকের সময় এটি ঘোষণা করা হয়েছিল।

[ads id="ads1"]

মেহতা সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন যে এই প্রথমবারের মতো আমুলের দুধ পণ্যের বিভাগ দেশের বাইরে চালু হচ্ছে। সেখানেও আমেরিকার মতো বাজার আছে, এটা আমাদের জন্য আনন্দের মুহূর্ত। আমেরিকাতে ভারতীয় ও এশিয়ান মানুষের সংখ্যাও বেশ বড়। তিনি বলেছিলেন যে সম্প্রতি অনুষ্ঠিত সুবর্ণ জয়ন্তী উদযাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া লক্ষ্য অনুসারে আমুল ব্র্যান্ডটি প্রসারিত করতে এবং বৃহত্তম দুগ্ধ কোম্পানিতে পরিণত হবে বলে আশা করছে।

[ads id="ads2"]

সুবর্ণ জয়ন্তী উদযাপনের সময় উপস্থিত জনগণের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেছিলেন যে 50 বছর আগে গুজরাটের কৃষকদের দ্বারা রোপণ করা একটি চারা এখন একটি বিশাল গাছে পরিণত হয়েছে। আমুলের উৎপাদিত পণ্য বিশ্বের ৫০টিরও বেশি দেশে রপ্তানি করা হয়। এর অধীনে, 18,000 এরও বেশি দুধ সমবায় সমিতি এবং 36,000 টিরও বেশি কৃষকের নেটওয়ার্ক রয়েছে। এই নেটওয়ার্ক প্রতিদিন 3.5 কোটি লিটারের বেশি দুধ প্রক্রিয়া করে।

বর্তমানে ভারত সবচেয়ে বেশি দুধ উৎপাদনকারী দেশে পরিণত হয়েছে। বিশ্বব্যাপী দুধ উৎপাদনে ভারতের অবদান প্রায় ২১ শতাংশ।