WBPSC FOOD SI ADMIT CARD



ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের ফুড সাপ্লাই-এর এসআই পদে নিয়োগের পরীক্ষা আগ্মী ১৬ এবং ১৭ মার্চ, আর তার আগে অ্যাডমিট কার্ড প্রকাশ করলো আজ। 

West Bengal Public Service Commission এর ফুড সাপ্লাইয়ের এসআই (WBPSC FOOD SI EXAM DATE) পদে নিয়োগের পরীক্ষার দিনক্ষন বিজ্ঞপ্তি দিয়ে আগেই জানিয়েছে বোর্ড। আগামী ১৬ ও ১৭ই মার্চ ২০২৪-এ সারা রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে এই পরীক্ষা। জানা গেছে বিপুল সংখ্যক পরীক্ষার্থী আবেদন করায় দুইদিনে পরীক্ষা নিচ্ছে বোর্ড। আজ থেকে অ্যাডমিট কার্ড ডাওনলোডের সুযোগ দিল ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন।


এর আগেই ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিলো আগামী ২রা মার্চ ২০২৪ থেকে কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে অ্যাডমিট কার্ড উপলব্ধ হবে। সেখান থেকেই আবেদনকারীরা অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। 

১৬ ও ১৭ই মার্চ ২০২৪-এ অনুষ্ঠিত হতে যাওয়া ফুড সাপ্লাইয়ের এসআই পদে নিয়োগ পরীক্ষা তিনটি শিফটে হবে। প্রথম শিফট সকাল ৯টা ৩০ থেকে ১১টা, দ্বিতীয় শিফট ১২টা ৩০ থেকে ২টা এবং তৃতীয় শিফট ৩টা ৩০ থেকে ৫টা।



বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে পরীক্ষা শুরু হওয়ার ১০ মিনিট আগেই সেন্টারে প্রবেশ করার সময় শেষ হবে। তার পর আর কাউকে প্রবেশ অনুমতি দেওয়া হবে না। পাশাপাশি পরীক্ষা চলাকালীন প্রাঙ্গণে মোবাইল ফোন, স্মার্ট ঘড়ি, ক্যালকুলেটর, পোর্টেবল স্ক্যানার, ব্লুটুথ ডিভাইস, যোগাযোগের গ্যাজেট এবং ক্লিপবোর্ড বহন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। এই নির্দেশ লঙ্ঘন ভবিষ্যতে পরীক্ষা থেকে নিষেধাজ্ঞা সহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করতে পারে কমিশন। পরীক্ষার্থীদের নিজেদের স্বার্থে মোবাইল ফোন বা কোনো মূল্যবান/দামি জিনিসপত্রসহ কোনো নিষিদ্ধ জিনিসপত্র পরীক্ষার স্থলে না আনার জন্য পরামর্শ দেওয়া হয়েছে কারণ নিরাপদ রাখার ব্যবস্থা নিশ্চিত করা যাবে না। এ ব্যাপারে কোনো ক্ষতি হলে কমিশন দায়ী থাকবে না। মাস্ক/ফেস কভার পরা এবং স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে সকল প্রার্থীদের জন্য।