IND vs ENG: 41 বছর বয়সে অবিশ্বাস্য ক্যাচ, যেন বাজ পাখী

James Anderson Catch



ইংল্যান্ডের কিংবদন্তি ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন 41 বছর বয়সে 21 বছর বয়সী যুবকের উচ্ছ্বাস দেখিয়েছেন। রাঁচিতে ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচের চতুর্থ দিনে জেমস অ্যান্ডারসন হাওয়ায় ঝাঁপিয়ে পড়ে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান যশস্বী জয়সওয়ালের চমকপ্রদ ক্যাচ নেন।

জেমস অ্যান্ডারসন যেভাবে এই ক্যাচ নিয়েছেন তা দেখে দর্শক ও ধারাভাষ্যকাররাও বিস্মিত। যশস্বী জয়সওয়ালের এই ক্যাচ নেওয়ার সময় জেমস অ্যান্ডারসনের দক্ষতা ছিল দেখার মতো।

ভারতীয় ইনিংসের ১৮তম ওভারে ইংল্যান্ডের হয়ে বোলিং করতে এসেছিলেন জো রুট। জো রুটের এই ওভারের তৃতীয় বলে ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে শট খেলেন যশস্বী জয়সওয়াল। তবে সেখানে উপস্থিত জেমস অ্যান্ডারসন হাওয়ায় ঝাঁপিয়ে দুর্দান্ত স্টাইলে ক্যাচ নেন। জেমস অ্যান্ডারসনের ক্যাচ দেখে রোমাঞ্চিত হয়েছিলেন জো রুটও। অন্যদিকে, হতাশ হতে হয়েছে যশস্বী জয়সওয়ালকে। ৩৭ রান করে আউট হন যশস্বী জয়সওয়াল।

যশস্বী জয়সওয়ালের ৩৭ রানের ইনিংসে ছিল ৫টি চার। আউট হওয়ার আগে, যশস্বী জয়সওয়াল এবং রোহিত শর্মা প্রথম উইকেটে 84 রান যোগ করেছিলেন।

প্রসঙ্গত ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস ১৪৫ রানে গুটিয়ে যায়। এই ম্যাচে জিততে টিম ইন্ডিয়ার সামনে 192 রানের টার্গেট রয়েছে। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন জ্যাক ক্রাউলি। টিম ইন্ডিয়ার হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। কুলদীপ যাদব নেন ৪ উইকেট। এছাড়া রবীন্দ্র জাদেজা পেয়েছেন ১টি উইকেট।

ভারতের প্রথম ইনিংস 307 রানে গুটিয়ে যায়। প্রথম ইনিংসের ভিত্তিতে ভারতের বিপক্ষে ৪৬ রানের লিড পেয়েছে ইংল্যান্ড। ভারতীয় দলের হয়ে প্রথম ইনিংসে ৯০ রানের ইনিংস খেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ধ্রুব জুরেল। এছাড়া ৭৩ রান করেন যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন শোয়েব বশির। এর আগে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ৩৫৩ রানে। জো রুট অপরাজিত ১২২ রান করেন। ভারতের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪ উইকেট নেন রবীন্দ্র জাদেজা।