Job Vacancy: বিপুল কর্মসংস্থানের ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের

Mamata Banerjee

বৃহস্পতিবার রাজ্য বিধানসভায় বাজেট পেশ করেন রাজ্য অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। আর সেই বাজেটে রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য থাকলো বড় ঘোষনা। মানুষের কাছে দ্রুত পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে, সমস্ত সরকারি দফতর এবং সরকার নিয়ন্ত্রিত সংস্থাগুলিতে শূন্যপদ পূরণে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছে রাজ্য সরকার।



বিভিন্ন সরকারি দফতর এবং সরকার নিয়ন্ত্রিত সংস্থাগুলিতে ৫ লক্ষ যুবক-যুবতীর চাকরি হবে বলে জানিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। অলিম্পিক, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস, জাতীও ও আন্তর্জাতিক গেমস অ্যান্ড স্পোর্টস চ্যাম্পিয়নশিপে সকল সোনা, রুপো, ব্রোঞ্জ মেডেল জয়ীদের চাকরির সুযোগ দেবে সরকার। মেডেলের শ্রেণি ও যোগ্যতা অনুযায়ী, রাজ্য পুলিশের ডেপুটি সুপারিনটেন্ডেন্টের পদ পর্যন্ত এবং রাজ্য সরকারের অন্যান্য দফতরে চাকরির সুযোগ দেওয়া হবে।



এদিকে এদিন বাজেট ঘোষনায় সিভিক ভলান্টিয়ারদের ভাতা ১০০০ টাকা বৃদ্ধির পাশাপাশি পুলিশ রিক্রুটমেন্টে ১০ শতাংশ থেকে বাড়িয়ে সংরক্ষণ ২০ শতাংশ করার ঘোষনা করা হয়েছে। সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিশ, গ্রিন পুলিশূর ভাতা বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি, ভিলেজ পুলিশ, গ্রিন পুলিশ এবং চুক্তিভিত্তিক কর্মীদের অবসরকালীন সুবিধাও বাড়িয়ে ৫ লক্ষ টাকা করার প্রস্তাব দিয়েছে রাজ্য। গ্রুপ ডি এবং গ্রুপ সি কর্মচারীদের মাসিক পারিশ্রমিক ৩০০০ এবং ৩৫০০ টাকা করে বৃদ্ধি করার কথা জানিয়েছে রাজ্য সরকার।