virat kohli: আরও এক রেকর্ডের পথে বিরাট কোহলি


virat kohli


আরও এক রেকর্ডের পথে বিরাট কোহলি (virat kohli)। তা-ও আবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে (Test Match)। চতুর্থ ভারতীয় ব্যাটার হিসাবে এই রেকর্ড করতে পারেন বিরাট (virat kohli)।


টেস্টে এখন বিরাটের (virat kohli) রান ৮৮৪৮। ১১৩টি টেস্টে এই রান করেছেন বিরাট (virat kohli)। আর ১৫২ রান করলে টেস্টে ৯০০০ রান হবে বিরাট কোহলির (virat kohli)। আর তা হলে বিরাট হবেন চতুর্থ ভারতীয় ব্যাটার যিনি টেস্টে ৯০০০ রান করবেন। ২৫ জানুয়ারি থেকে হায়দরাবাদে শুরু হতে চলেছে প্রথম টেস্ট। সেই মাঠেই এই নজির গড়তে পারেন বিরাট।


টেস্টে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি রান সচিন তেন্ডুলকরের। ২০০টি টেস্টে ৫৩.৭৮ গড়ে ১৫,৯২১ রান করেছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় দলের এখনকার কোচ রাহুল দ্রাবিড়। ১৬৩টি টেস্টে ৫২.৬৩ গড়ে ১৩,২৬৫ রান করেছেন দ্রাবিড়। তিন নম্বরে সুনীল গাওস্কর। ১২৫টি টেস্টে ৫১.১২ গড়ে ১০,১২২ রান করেছেন প্রাক্তন ওপেনার। তার পরেই রয়েছেন বিরাট।


ইতিমধ্যে এক দিনের ক্রিকেটে সচিনের ৪৯টি শতরান টপকেছেন বিরাট কোহলি (virat kohli)। বিশ্বকাপ চলাকালীন নিজের ৫০তম শতরান করেছেন তিনি (virat kohli) । কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে মোট শতরানের নিরিখে এখনও সচিনের থেকে পিছিয়ে রয়েছেন বিরাট। তাই এবার টেস্টে আরও বেশি শতরানের লক্ষ্যে বিরাট দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজ়কে পাখির চোখ করতে পারেন।