Big Breaking: পিছিয়ে গেল WB Primary TET! কবে তাহলে পরীক্ষা ? 

WB TET

সংবাদ একলব্য: 


এই মুহূর্তের সব থেকে বড় খবর, টেট (Primary TET) পরীক্ষা দোরগোড়ায় আর ঠিক আগে টেট (WB Primary TET) পিছিয়ে দেওয়ার বিজ্ঞপ্তি জারি করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। আগামী ১০ই ডিসেম্বর রাজ্যজুড়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল প্রাথমিক নিয়োগের প্রাথমিক পরীক্ষা টেট (WB PRIMARY TET)। যেখানে অ্যাডমিট কার্ড ডাউনলোড করার প্রক্রিয়া শুরু হওয়ার কথা সেখানে পরীক্ষাই পিছিয়ে দিয়ে বিজ্ঞপ্তি জারি করলো পর্ষদ। 


নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ২৪শে ডিসেম্বর ২০২৩-এ হতে চলেছে প্রাথমিক টেট (TET) পরীক্ষা। জানা যাচ্ছে পূর্ব নির্ধারিত ১০ই ডিসেম্বর পরীক্ষা নিতে পারছে না পর্ষদ আর তাই নতুন তারিখের ঘোষনা। তবে কেন পিছোনো হল টেট (TET) তার খবর এখনও পাওয়া যায়নি। 



জানা যাচ্ছে এবছর ৩লক্ষ ১০ হাজার প্রার্থী বসতে চলেছে প্রাথমিক টেটে। গত বছরের ন্যায় এবছরেও সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে পরীক্ষা পরিচালনায় একাধিক পদক্ষেপ নিয়েছে টেটে (WB Primary TET)।
 

তবে এবছর পরীক্ষার্থীর সংখ্যা গত বছরের তুলনায় কম। গতবছর বিএড, ডিএড, ডিএলেড সকলেই আবেদন করতে পারতো টেটে। তবে এবছর শুধুমাত্র ডিএড বা ডিএলেএড থাকলেই প্রার্থীরা আবেদন করতে পেরেছে ফলে পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ।