India vs Pakistan Cricket Match: ডিসেম্বরেই ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ, জানুন বিস্তারিত 

a two balls with flags on them



India vs Pakistan Cricket Match: যখনই ভারত-পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ হয়, দুই দেশের ক্রিকেট ভক্তদের উত্তেজনা তুঙ্গে থাকে। এখন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে এই দুই দলের ম্যাচ। দুবাইতে আফগানিস্তানের বিরুদ্ধে এই টুর্নামেন্টে অভিযান শুরু করবে ভারতীয় দল।

India vs Pakistan, U-19 Asia Cup : ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল শুক্রবার দুবাইতে আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপ (ACC U-19 এশিয়া কাপ) অভিযান শুরু করবে। এই টুর্নামেন্টের উদ্বোধনী দিনে দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে পাকিস্তান। অনূর্ধ্ব-১৯ এশিয়ান কাপের বহুল প্রতীক্ষিত ম্যাচটি আট দলের প্রতিযোগিতায় ভারত ও পাকিস্তানের মধ্যে অনুষ্ঠিত হতে চলেছে।




১০ ডিসেম্বর ভারত-পাক ম্যাচ


ভারত-পাকিস্তানের মধ্যে যখনই কোনো ক্রিকেট ম্যাচ হয়, ভক্তদের উত্তেজনা থাকে চরমে। এখন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে এই দুই দলের ম্যাচ। বহুল প্রতীক্ষিত এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ ডিসেম্বর। টুর্নামেন্টে খেলা সব দলকে ২টি গ্রুপে ভাগ করা হয়েছে।




পুল-এ-তে এই ৪টি দল


অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের জন্য আফগানিস্তান ও নেপালের পাশাপাশি পুল এ-তে রাখা হয়েছে ভারত ও পাকিস্তানকে। অন্যদিকে পুল বি-তে রয়েছে বাংলাদেশ, জাপান, শ্রীলঙ্কা এবং স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফরম্যাট অনুযায়ী, প্রতিটি পুল থেকে মাত্র দুটি দল সেমিফাইনালে পৌঁছাবে, যেটি 15 ডিসেম্বর খেলা হবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে 17 ডিসেম্বর।

2021 সালে অনুষ্ঠিত টুর্নামেন্টের শেষ মরসুমে শ্রীলঙ্কাকে হারিয়ে ভারত জিতেছিল। এটি ছিল তাদের রেকর্ড-অষ্টম শিরোপা এবং দলটির কিছু বিশিষ্ট নাম ছিল যারা এখন আইপিএল-এর অংশ - যশ ধুল, রাজ বাওয়া এবং রাজবর্ধন হাঙ্গারগেকার। ভারতের এই টুর্নামেন্টের প্রথম শিরোপা আসে 1989 সালে টুর্নামেন্টের উদ্বোধনী মরসুমে।


Indian team for Under-19 Asia Cup: 

উদয় সাহারান (অধিনায়ক), সৌম্য কুমার পান্ডে (সহ-অধিনায়ক), আরশিন কুলকার্নি, আদর্শ সিং, রুদ্র ময়ুর প্যাটেল, শচীন ধস, প্রিয়াংশু মোলিয়া, মুশির খান, ধানুশ গৌড়া, অবিনাশ রাও (উইকেটরক্ষক), এম অভিষেক, ইনেশ মহাজন (উইকেটরক্ষক), আরাধ্যা শুক্লা, রাজ লিম্বানি এবং নমন তিওয়ারি।