DA News: সুপ্রিমকোর্টে ফের পিছিয়ে গেল DA মামলার শুনানি

Supreme court



আরও অপেক্ষা বাড়লো রাজ্য সরকারি কর্মীদের। পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। আজ সুপ্রিমকোর্টে শুনানির জন্য উঠেছিল রাজ্য সরকারি কর্মীদের ডিএ মামলা। কিন্তু হলই না শুনানি এমনটাই খবর। আর সেই শুনানি দেওয়া হল পিছিয়ে। তিন মাস পিছিয়ে দেওয়া হল শুনানি।



শুক্রবার সওয়াল জবাবের শুরুতেই ডিএ মামলার বিস্তারিত শুনানির জন্য নির্দিষ্ট তারিখ নির্ধারনের কথা জানান রাজ্যের আইনজীবী সিঙ্ঘভি। এদিকে রাজ্য সরকারি কর্মী সংগঠনের তরফে আইনজীবি বিকাশরঞ্জন ও শামিম জানান, বারবার শুনানি পিছিয়ে যাচ্ছে, একটা নির্দিষ্ট দিন নির্ধারন করা হোক। অন্যদিকে বিজেপির কর্মচারী সংগঠনের আইনজীবী পাটোয়ালির বক্তব্য, বারবার শুনানি পিছিয়ে যাওয়াতে সমস্যা হচ্ছে। সবার কথা শোনার পর আদালত পিছিয়ে দিল শুনানি।



বিচারপতি হৃষিকেশ রায় এবং সঞ্জয় করোলের বেঞ্চ জানায়, আগামী বছর ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে মামলাটির শুনানি হবে। এই নিয়ে দশম বারের জন্য শীর্ষ আদালতে ডিএ মামলার শুনানি পিছিয়ে গেল।



রাজ্যের কর্মীরা মাত্র ৬ শতাংশ DA পাচ্ছেন। যেখানে কেন্দ্রের কর্মীরা DA পাচ্ছেন ৪৬ শতাংশ। ডিএ নিয়ে মামলা চলছে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালতের তথ্য অনুযায়ী, পঞ্চম বেতন কমিশনের আওতায় পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারীদের যে বকেয়া মহার্ঘ ভাতা মামলা আছে, সেটার শুনানি হবার কথা ছিল আজ শুক্রবার। তবে ফের পিছিয়ে গেল মামলা।