Weather Today: উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, জানুন আবহাওয়ার খবর

Weather Today



জেলায় জেলায় কমছে শীতের আমেজ। পশ্চিমের ও উপকূলের ছয় জেলাতে হালকা বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। বৃষ্টি হবে পার্বত্য জেলাতেও। তাপমাত্রা ওঠানামায় রাজ্যে হেমন্তের পরিবেশ। শীতের আমেজ উধাও হয়ে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস।


পুবের হাওয়া চলবে আগামী কয়েক দিন। সঙ্গে ঢুকবে জলীয় বাষ্প। তাই আগামী কয়েকদিন উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ কোথাও মেঘলা আকাশ। বৃহস্পতি ও শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়্‌ পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর , ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় ।


জানা গিয়েছে, সাগরে তৈরি হয়েছে বিপরীত ঘূর্ণাবর্ত। এর জেরেই এই বৃষ্টির সম্ভাবনা। এদিকে হাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহে ফের নামবে তাপমাত্রা। বিপরীত ঘূর্ণাবর্তের মেঘ কেটে গেলেই সোমবার থেকে রাতের তাপমাত্রা আবার কমতে শুরু করবে দক্ষিণবঙ্গে। এই আবহে আগামী সপ্তাহে বাংলার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেই আভাস দিচ্ছে হাওয়া অফিস।


উত্তরবঙ্গে ইতিমধ্যেই শীতের আমেজ অনেকটাই বেড়েছে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে আজ থেকে শুক্রবারের মধ্যে খুব হালকা বৃষ্টি হতে পারে পার্বত্য এলাকায়। দার্জিলিং ও কালিম্পং-এর কিছু এলাকায় হালকা বৃষ্টি দু-এক পশলা হতে পারে। বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের কিছু অংশে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও বৃষ্টির পর শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে।