SBI Clerk Recruitment 2023: স্নাতক যোগ্যতায় ৮ হাজারেরও বেশি শুন্যপদে নিয়োগ, এখনি আবেদন করুন 


IBPS Clerk


সুখবর। চাকরি প্রার্থীদের জন্য সুখবর। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ক্লার্ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই রিক্রুটমেন্ট ড্রাইভের মাধ্যমে প্রায় সাড়ে আট হাজার শূন্যপদে নিয়োগ করবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ক্লার্ক পদে নিয়োগের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া ১৭ই নভেম্বর থেকে শুরু হয়েছে। প্রার্থীরা জুনিয়র অ্যাসোসিয়েটস (কাস্টমার সাপোর্ট অ্যান্ড সেলস) এর জন্য আবেদন করতে চান তারা SBI-এর অফিসিয়াল ওয়েবসাইটে sbi.co.in-এর মাধ্যমে আবেদন করতে পারেন।



স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনও বিষয়ে স্নাতক ডিগ্রি বা কেন্দ্রীয় সরকার কর্তৃক স্বীকৃত সমমানের যোগ্যতা থাকা ২০ থেকে ২৮ বছর বয়সের প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। এসবিআই ক্লার্কের প্রিলিম পরীক্ষা ২০২৪ সালের জানুয়ারি মাসে হতে পারে বলে জানা গিয়েছে। এবং এর মেইন পরীক্ষা ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে পরিচালিত হবে। আরও বিস্তারিত জানতে আপনাকে এফবিআইয়ের অফিশিয়াল ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।


বিজ্ঞপ্তি অনুসারে ৮২৮৩টি শূন্যপদের জন্য আবেদন গ্রহণ চলছে। যা চলবে ৭ই ডিসেম্বর পর্যন্ত। 


আবেদন করবে কীভাবে?

  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ যান।
  • হোম পেজে 'SBI Clerk Recruitment 2023' লিঙ্কে ক্লিক করুন।
  • রেজিস্ট্রেশনের বিস্তারিত লিখুন এবং সাবমিটে ক্লিক করুন।
  • আবেদনপত্র পূরণ করুন এবং আবেদন ফি মিটিয়ে দিন।
  • ফের সাবমিট বোতামে ক্লিক করুন এবং পেজটি ডাউনলোড করুন।
  • আরও প্রয়োজনের জন্য এর একটি হার্ড কপি প্রিন্ট করিয়ে রাখুন।



এসবিআই পরীক্ষার জন্য আবেদন ফি সাধারণ বিভাগের জন্য 750/- এবং SBI ক্লার্ক বিজ্ঞপ্তি 2023-এ উল্লিখিত SC/ST/OBC/PWD বিভাগের প্রার্থীদের জন্য কোনো আবেদন ফি দিতে হবে না।