বঞ্চিত চাকরি প্রার্থীদের সুপ্রিমকোর্টে  গণ ইমেল কর্মসূচি


primary teacher


নভেম্বর মাসের 4,5 এবং 6 তারিখ ব্যাপী যুব ছাত্র অধিকার মঞ্চের ব্যানারে পরিচালিত নবম থেকে দ্বাদশ এবং গ্রুপ সি ও গ্রুপ ডি স্তরের বঞ্চিত চাকরি প্রার্থীদের পক্ষ থেকে ভারতের সুপ্রিমকোর্টে একটি গণ ইমেল কর্মসূচি গ্রহণ করা হয়েছিল।



সরকারের তরফ থেকে বঞ্চিত চাকরি প্রার্থীদের সুপারনিউমেরারি পোস্ট তৈরি করে নিয়োগের পদক্ষেপ গ্রহণ করার আগেই সুপ্রিমকোর্টে সুপারনিউমেরারি পোস্ট সংক্রান্ত মামলা দায়ের হয় এবং আইনের জটে পড়ে ন্যায্য চাকরি থেকে বঞ্চিত নবম -দ্বাদশ,গ্রুপ সি ও গ্রুপ ডি স্তরের বঞ্চিত যোগ্য চাকরি প্রার্থীদের নিয়োগ ভবিষ্যৎ আটকে পরে বলে অভিযোগ যুব ছাত্র অধিকার মঞ্চের।



যুব ছাত্র অধিকার মঞ্চের পক্ষ থেকে আরও বলা হয়, 'এর ফলে সরকার আইনের জটিলতা দেখিয়ে নীরব হয়ে যায় । পাশাপাশি সুপ্রিমকোর্টে সুপারনিউমেরারি পোস্ট সংক্রান্ত মামলার দীর্ঘসূত্রতার জন্য বঞ্চিত চাকরি প্রার্থীদের নিয়োগ ভবিষ্যৎ ঝুলে যায়। উক্ত বিষয়ে সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ এবং দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য নবম -দ্বাদশ এবং গ্রুপ সি ও গ্রুপ ডি স্তরের বঞ্চিত চাকরি প্রার্থীদের পক্ষ থেকে গণ ইমেল কর্মসূচি গ্রহণ করা হয়েছিল।"

যুব ছাত্র অধিকার মঞ্চের স্টেট কো-অর্ডিনেটর সুদীপ মন্ডল জানিয়েছেন- বছরের পর বছর ধরে হকের চাকরি ফিরিয়ে আনতে নবম -দ্বাদশের বঞ্চিত চাকরি প্রার্থীরা কলকাতার রাস্তায় রাস্তায় বহু মিছিল, মহামিছিল, অবস্থান বিক্ষোভ করলেও এখনোও তাদের সমস্যার সমাধান হয়নি। সরকারের তরফ থেকে কয়েক বছর ধরে বঞ্চিত চাকরি প্রার্থীদের নিয়োগের জন্য আশ্বাসের পর আশ্বাস দেওয়া হলেও সেই আশ্বাসের বাস্তবায়ন হয়নি।