প্রসিদ্ধ-বিষনোইয়ের দাপট, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টিটোয়েন্টি জয় ভারতের

Ind vs Aus


প্রথম টি২০ ম্যাচে বড় রান তাড়া করে জয়ের পর আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে বড় রানের স্কোর দাড় করিয়ে জয় ছিনিয়ে নিল ভারত। এদিন টসে জিতে প্রথম ফিল্ড করার সিদ্ধান্ত নেয় টিম অস্ট্রেলিয়া। তিরুবন্তপুরমের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারতের হয়ে ওপেন করতে নামেন যশোয়াল ও রুতুরাজ। ওপেন জুটি ভারতকে এগিয়ে নিয়ে যেতে থাকে জোরকদমে। ওপেনিং দুই ব্যাটার ৭৭ রানের জুটি বাধে। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ৯টি চার ও ২টি ছয়ের বিনিময়ে ২৫ বলে ৫২ রান করে ফেরেন যশোয়াল। মাঠে আসেন ঈশান। রুতু ও ঈশান জুটি বেঁধে খেলতে থাকে জোর কদমে‌। ৪০ বলে ৫২ করে ফেরেন ঈশান। কিন্তু খেলতেই থাকেন রুতুরাজ। রুতুরাজের সাথে সঙ্গ দিতে মাঠে আসেন সূর্যকুমার। ১০ বলে ১৯ করেই ফেরেন সূর্য। স্টোনিসের হাতে ক্যাচ দেন সূর্য। এরপরেই মাঠে নামেন রিঙ্কু। রুতুরাজের ৪৩ বলে ৫৮ রান করে ফেরেন তিনি। এরপরেই মাঠে নামেন তিলক। রিঙ্কু ৩১ ও তিলক ৭ রানে অপরাজিত থাকেন।



জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মোটামুটি ভালো করলেও ৩৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। স্টোনিস ৪৫, ডেভিড ৩৭, ওয়েড ৪২ রান , স্মিথ ১৯ ও শর্ট ১৯ রান করে। আর তেমন ভাবে কেউই জ্বলে উঠতে পারেনি। শেষমেষ ভারতীয় বোলিং লাইন আপের কাছে কার্যত ভেঙে পড়ে অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন আপ। 



প্রসিদ্ধ কৃষ্ণা ও বিষনোই তিনটি করে উইকেট নেয়, অর্শদীপ, অক্ষর ও মুকেশ একটি করে উইকেট নেয়। ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৯১ এ আটকে যায় অস্ট্রেলিয়া। ৪৪ রানে দ্বিতীয় টিটোয়েন্টি ম্যাচেও জয় ছিনিয়ে ২-০ তে সিরিজে এগিয়ে গেল সূর্যব্রিগেড।