একাধিক দাবীতে মোটর ভ্যান -টোটো চালকদের বিক্ষোভ মিছিল ও সভা 

toto



রাজ্যের হাইওয়ে ও গুরুত্বপূর্ণ সড়কের উপর দিয়ে মোটর ভ্যান -টোটো সহ সমস্ত তিন চাকার যান চলাচলে নিষেধাজ্ঞা জারির প্রতিবাদে এবং মোটর ভ্যান- টোটোর লাইসেন্স ও চালকদের পরিবহন শ্রমিকের স্বীকৃতির দাবিতে আজ (১০ই অক্টোবর)এ আই ইউ টি ইউ সি অনুমোদিত সারা বাংলা মোটর ভ্যান চালক ইউনিয়ন এবং সারা বাংলা ই রিক্সা (টোটো) চালক ইউনিয়নের ডাকে কুড়ি হাজারেরও বেশি মোটর ভ্যান ও টোটো চালক সুবোধ মল্লিক স্কোয়ারে সমবেত হন।

বেলা ১.৩০এ সেখান থেকে এক সুসজ্জিত, স্লোগানে স্লোগানে মুখরিত দৃপ্ত মিছিল শুরু হয়ে রানী রাসমণি রোডে পৌঁছায়। সেখানে সারা বাংলা মোটর ভ্যান চালক ইউনিয়নের রাজ্য সহ সভাপতি দীপক চৌধুরীর সভাপতিত্বে বিক্ষোভ সভা আয়োজিত হয়।

সভায় মূল বক্তব্য রাখেন সারা বাংলা মোটর ভ্যান চালক ইউনিয়নের রাজ্য সভাপতি, এ আই ইউ টি ইউ সির ইউ সির রাজ্য সম্পাদক অশোক দাস অশোক দাস।

বক্তব্য রাখেন মোটরভ্যান চালক সুমন প্রামাণিক, শশী সরকার,টোটো চালক। এছাড়াও সারা বাংলা মোটরভ্যান চালক ইউনিয়নের রাজ্য সম্পাদক জয়ন্ত সাহা ,সহ সভাপতি আমীর হোসেন, সারা বাংলা ই-রিক্সা(টোটো) চালক ইউনিয়নের রাজ্য সম্পাদক শ্যামল রাম, প্রমূখ।

সভা স্থল থেকে ছয়জনের এক প্রতিনিধি দল রাজ্য পরিবহন ভবনে গিয়ে পরিবহন মন্ত্রীর উদ্দেশ্যে স্মারকলিপি জমা দেন ও আলোচনা করেন । আলোচনায় সংশ্লিষ্ট আধিকারিক মোটর ভ্যান -টোটো চালকদের রুটি-রুজি বন্ধ হবে না মর্মে আশ্বাস দেন বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে এই আশ্বাস বাস্তবায়িত না হওয়া পর্যন্ত লাগাতার ও তীব্র আন্দোলন চলবে বলে উভয় সংগঠনের নেতৃত্ব জানিয়ে দেন।