লাইফ ইন্সুরেন্স কোম্পানির এক মহিলা কর্মীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, গ্রেপ্তার অভিযুক্ত মহিলা 

মহিলা, পুলিস


রামকৃষ্ণ চ্যাটার্জী, আসানসোল: 

লাইফ ইন্সুরেন্স কোম্পানির এক মহিলা কর্মীর বিরুদ্ধে ইন্সুরেন্সের নামে ১০ লক্ষ টাকার বেশী প্রতারণার অভিযোগ উঠল । পুলিশ ওই মহিলাকে আটক করেছে। ঘটনাটি আসানসোলের জামুড়িয়া শাখার ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ।

শনিবার সকাল থেকে আসানসোলের জামুড়িয়া শাখার ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রতারিত গ্রাহকেরা লাইফ ইন্সুরেন্সের কোম্পানির মহিলা কর্মী মহুয়া মুখার্জীকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে। জামুড়িয়া থানার পুলিশ ঘটনার খবর পেয়ে ওই মহিলা কর্মীকে আটক করে নিয়ে যায়। ব্যাঙ্কের ম্যানেজার কেও থানায় নিয়ে আসে। তারা বিক্ষোভ দেখাতে থাকেপ্রতারিত গ্রাহকেরা টাকা ফেরতের দাবিতে ।

প্রতারিত গ্রাহকরা জানিয়েছেন, ব্যাঙ্কের ভিতরেই মহুয়া মুখার্জী ভুল বুঝিয়ে এমআইসি (MIC) করার নামে নগদ টাকা নিয়ে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার স্লিপে স্ট‍্যাম্প দিয়ে রিসিভ দিতো। তার কাছ থেকে পাকা স্লিপ চাইলে বিভিন্ন বাহানা করতো।ব্যাঙ্কে ওই টাকার বিষয়ে জানতে এলে ব্যাঙ্কে ওই টাকার কোনো হদিস নেই বলে জানায়। এর পরেই ওই মহিলার জালিয়াতি সামনে আসে।

জানা গিয়েছে এখনো পর্যন্ত জালিয়াতি হয়েছে গ্রাহকদের কাছ থেকে নগদ প্রায় ১০ লক্ষ ৫০ হাজার টাকা । জামুড়িয়ার ব্যাংক ম্যানেজার রাজদীপ দে জানিয়েছেন, SUD লাইফ ইন্সুরেন্সের (SUD life insurance) কোম্পানটি আসল। SUD লাইফ ইন্সুরেন্সের (SUD life insurance) কোম্পানি ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে যুক্ত রয়েছে। SUD লাইফ ইন্সুরেন্সের (SUD life insurance) কোম্পানি গ্রাহকদের কাছ থেকে কোনো নগদ অর্থ লেনদেন করে না। এই নগদ অর্থ লেনদেনের জন্য ব্যাঙ্কের কোনো ভাবেই দায় বদ্ধতা নেই। যদি চেক বা এ্যাকাউন্টের মাধ্যমে ইন্সুইরেন্স করা হয়েছে তার দায় ব্যাঙ্কের। ওই মহিলা যাদের কাছ থেকে টাকা নিয়েছে তাদের তিনিই টাকা দিবেন।না হলে ব্যাংক তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিবে।