RBI News: ব্যাঙ্ক সংক্রান্ত গুরুত্বপূর্ন নির্দেশ দিলো আরবিআই
RBI News: রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) ডেপুটি গভর্নর স্বামীনাথন জে বৃহস্পতিবার ব্যাঙ্ক এবং অন্যান্য আর্থিক সংস্থাগুলির শীর্ষ ম্যানেজমেন্টকে দেশের ব্যাঙ্কিং ব্যবস্থায় জনগণের আস্থা জোরদার করার জন্য একটি গ্রাহক-কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি গ্রহণ করার আহ্বান জানিয়েছেন৷
রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) ডেপুটি গভর্নর স্বামীনাথন জে বৃহস্পতিবার ব্যাঙ্ক এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলির শীর্ষ ম্যানেজমেন্টকে গ্রাহককেন্দ্রিকতার উপর দেশের ব্যাঙ্কিং ব্যবস্থার উপর মানুষের আস্থা জোরদার করার জন্য আহ্বান জানিয়েছেন। মনোভাবের দিকে মনোযোগ দিতে বলেছেন। স্বামীনাথন প্রধান ব্যাঙ্কগুলির পরিচালনা পর্ষদের গ্রাহক পরিষেবা কমিটির প্রধান, ব্যবস্থাপনা পরিচালক, গ্রাহক পরিষেবা এলাকার দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক এবং মূল নোডাল অফিসারদের সাথে একটি বৈঠক করেছেন।
রিজার্ভ ব্যাঙ্ক এক বিবৃতিতে বলেছে যে বৈঠক চলাকালীন আলোচনা গ্রাহক পরিষেবার আরও উন্নতির দিকে মনোনিবেশ করেছিল। এর মধ্যে রয়েছে অভিযোগের তাৎক্ষণিক সমাধান, অভিযোগ পরিচালনার ব্যবস্থাকে সুগম করা, গ্রাহকের অভিজ্ঞতার উন্নতি, জালিয়াতি প্রতিরোধে প্রযুক্তির ব্যবহার, গ্রাহক পরিষেবাকে আরও উন্নত করার জন্য বৃহত্তর সচেতনতা এবং দায়িত্বশীল নীতি তৈরির প্রয়োজনীয়তা।
স্বামীনাথন তার ভাষণে বলেন, আর্থিক ব্যবস্থায় আস্থা বাড়াতে গ্রাহক পরিষেবার ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনি ব্যাংকিং ব্যবস্থার প্রতি গ্রাহকের আস্থা বাড়ানোর জন্য একটি গ্রাহক কেন্দ্রীক দৃষ্টিভঙ্গি গড়ে তোলার দিকে মনোনিবেশ করতে শীর্ষ ব্যবস্থাপনা এবং পরিচালনা পর্ষদ গ্রাহক পরিষেবা কমিটিকে গুরুত্ব দিতে বলেন।
0 মন্তব্যসমূহ
Thank you so much for your kindness and support. Your generosity means the world to me. 😊