Loan Waiver Scheme: ঋণ মকুব ! সরকারের বড় পদক্ষেপ, কারা সুবিধা পাবেন, জেনেনিন


Loan Waiver Scheme



Loan Waiver Scheme: অনেক সময় বিভিন্ন প্রয়োজনে ঋণ নিতে হয়। তবে অনেক সময় এমন হয় যে সময়মতো ঋণ পরিশোধ করা সম্ভব হয়ে ওঠে না। সেই সমস্যা থেকে মুক্তি দিতে বড় সিদ্ধান্ত নিলো সরকার।

এবার আসাম সরকার একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। এই পদক্ষেপের মাধ্যমে ঋণ মওকুফের সুবিধা পেতে যাচ্ছে অনেকে । বলা হয়েছে যে 2 লক্ষেরও বেশি ঋণগ্রহীতা এই প্রকল্পের আওতায় সুবিধা পাবেন।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা শনিবার রাজ্যের মহিলাদের দ্বারা নেওয়া ক্ষুদ্র অর্থ ঋণ মকুব করার জন্য প্রকল্পের তৃতীয় ধাপ চালু করেছেন। আসাম মাইক্রো ফাইন্যান্স প্রমোশন অ্যান্ড রিলিফ স্কিম 2021 (AMFIRS) এর এই পর্যায়ের অধীনে, যাদের ঋণের অ্যাকাউন্টগুলি অ-পারফর্মিং অ্যাসেটে (NPAs) পরিণত হয়েছে তাদের 25,000 টাকা পর্যন্ত বকেয়া মূল পরিমাণ অফার করা হবে।




মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা একটি অনুষ্ঠানে বলেছিলেন, "এই বিভাগের অধীনে, রাজ্যের মহিলারা আবার 291 কোটি টাকার মোট ত্রাণ খরচ সহ নতুন ঋণ পেতে সক্ষম হবেন।" তিনি বলেন যে মোট 2,22,949 ঋণগ্রহীতা এই প্রকল্প থেকে উপকৃত হবেন। ঋণদানকারী প্রতিষ্ঠানগুলো এই নারীদের সুদ ও জরিমানা মওকুফ করবে এবং অবিলম্বে তাদের লোন শোধের সার্টিফিকেট দেবে।