Coochbehar Airport: কোচবিহারে এবার দ্বিতীয় বিমান পরিষেবা ! 


Coochbehar Airport



ইতিমধ্যে ৯ আসন বিশিষ্ট একটি বিমান কোচবিহার বিমান বন্দরে নিয়মিত পরিষেবা দিয়ে চলেছে। এবার এলো সুখবর। দ্বিতীয় আর একটি বিমান শুরুর কাজ চলছে জোর কদমে। এবার বড় বিমান উড়তে চলেছে কোচবিহার বিমানবন্দর থেকে।


জানাগেছে, আগামী কয়েক মাসের মধ্যেই দ্বিতীয় বিমান পরিষেবা শুরু হতে চলেছে । ইতিমধ্যেই পরিকাঠামোর দিক থেকে সাজিয়ে তোলা হচ্ছে কোচবিহার বিমানবন্দরকে। মঙ্গলবার কোচবিহার জেলাশাসকের দফতরে বিমানবন্দরের প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে বৈঠক করেন কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান। প্রশাসনের একটি সূত্রে খবর, বৈঠকে কোচবিহার বিমানবন্দরের বিভিন্ন কাজ নিয়ে আলোচনা হয়।


আনন্দ বাজার পত্রিকা সূত্রে খবর- আলোচনা শেষে কোচবিহারে জেলাশাসক পবন কাদিয়ান বলেন, ‘‘বিমানবন্দরে রানওয়ের রিকার্পেটিং, এমারজেন্সি এগজিট গেট-সহ বেশ কয়েকটি কাজ ইতিমধ্যে চলছে। বেশ কয়েকটি কাজ শেষও হয়েছে। গত ফেব্রুয়ারি মাস থেকে একটি বিমান সংস্থা পরিষেবা দিচ্ছে। এখনও পর্যন্ত সঠিক ভাবেই সেই বিমান পরিষেবা চলছে। তবে বর্তমানে যে নয় আসনের বিমানটি চলছে, তার থেকে একটি বড় বিমান চালানোর চেষ্টা শুরু হয়েছে।’’


বর্তমানে কোচবিহার বিমানবন্দরের যা পরিকাঠামো রয়েছে, সেটা মাথায় রেখে যত বেশি আসনের বিমান চালানো যায়, সেই চেষ্টা চলছে বলে জানা গেছে। এমনকি রাজ্য সরকারের পক্ষ থেকে রানওয়ে বৃদ্ধির জন্য বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে বলেও জানা গেছে।


স্বাভাবিক ভাবেই দ্বিতীয় এই বিমান পরিষেবা চালু হলে কোচবিহারবাসী বেশ উপকৃত হবে। এখন অপেক্ষা কবে শুরু হবে দ্বিতীয় বিমান পরিষেবা ।