Toll Tax New Rule: পাল্টে যাচ্ছে টোল আদায়ের নিয়ম ! 

Toll plaza



Toll Tax New Rule: সরকার শীঘ্রই একটি বাধাহীন টোল আদায় ব্যবস্থা শুরু করার পরিকল্পনা করছে। নতুন স্কিম এলে চালকদের টোল বুথে আধা মিনিটও দাঁড়াতে হবে না।

Toll Tax New Rule: আপনি যদি প্রায়ই হাইওয়েতে গাড়িতে যাতায়াত করেন, তাহলে আপনার জন্য সুখবর রয়েছে। এখন আপনার টোল ট্যাক্সে ব্যয় করা সময় আরও কমতে চলেছে। সরকার শীঘ্রই বাধাহীন টোল আদায় ব্যবস্থা চালু করার পরিকল্পনা করছে। নতুন স্কিম এলে চালকদের টোল বুথে আধা মিনিটও দাঁড়াতে হবে না। বুধবার এই তথ্য প্রদান করে কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক প্রতিমন্ত্রী ভি কে সিং বলেছেন যে বাধাহীন টোল আদায় ব্যবস্থা বর্তমানে আলোচনায় রয়েছে। তিনি বলেন, আমাদের আলোচনা সফল হলে আমরা শিগগিরই তা বাস্তবায়ন করব।




Toll Tax New Rule: ভি কে সিং বলেছেন যে দেশের রাস্তায় দূরত্বের ভিত্তিতে টোল পরিশোধের ব্যবস্থাও কার্যকর করা হবে। তিনি বলেন, টোল আদায়ের নতুন ব্যবস্থা বাস্তবায়িত হলে এর কার্যকারিতা বাড়বে এবং যাতায়াতের সময়ও কমবে। তিনি বলেছিলেন যে যানবাহনে FASTag ব্যবহারের ফলে, টোল বুথে নেওয়া সময় 47 সেকেন্ডে নেমে এসেছে, তবে সরকার এটি আরও কমিয়ে 30 সেকেন্ডের কম করতে চায়।

Toll Tax New Rule: এর জন্য দিল্লি-মিরাট এক্সপ্রেসওয়েতে পাইলট (পরীক্ষামূলক) পরীক্ষা চলছে যাতে স্যাটেলাইট এবং ক্যামেরা ভিত্তিক প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। সিং বলেন, "যখন আপনি কোনো হাইওয়েতে প্রবেশ করেন এবং সেখানে লাগানো ক্যামেরাটি আপনার গাড়ির রেজিস্ট্রেশন নম্বর স্ক্যান করে, তারপর তার ভিত্তিতে এটি নির্ধারণ করা যায় যে আপনি টোল বুথে পৌঁছানোর জন্য কত কিলোমিটার পথ পাড়ি দিয়েছিলেন।"

তিনি বলেন, “এটি বর্তমান ব্যবস্থা থেকে ভিন্ন যেখানে আপনি মহাসড়কে কত কিলোমিটার ভ্রমণ করেছেন তার সাথে এর কোনো সম্পর্ক নেই। এই অর্থ প্রদান করা হয় টোলের নিয়মের ভিত্তিতে।"

Toll Tax New Rule: কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে টেলিযোগাযোগ সহ সমস্ত ক্ষেত্রে বর্তমান সরকার যে কাজ করেছে তার কারণেই এমন অগ্রগতি অর্জিত হচ্ছে। তিনি বলেন, টেলিকমিউনিকেশন নেটওয়ার্কের উন্নতি টোল প্লাজায় যানবাহনের ডেটা সংগ্রহে সহায়তা করছে।