পার্টটাইম শিক্ষকদের জন্য আশার আলো ! এবার মিটতে পারে দীর্ঘদিনের দাবী ! 

part time teacher



পার্ট টাইম স্কুল টিচার্স এন্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে একাধিকবার বিভিন্ন দপ্তর থেকে মন্ত্রীর কাছে দরবার করেও মেটেনি দাবী। এবার মিললো আশার আলো। এমনটাই দাবী সংগঠনের।

আজ সংগঠনের পক্ষ থেকে কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি লক্ষীকান্ত মাইতি, রাজ্য সম্পাদক সৌমেন মন্ডল ও রাজ্য সহ -সভাপতি প্রলয় কুমার গুড়িয়া সহ এক প্রতিনিধি ।

(ads1)

সংগঠনের রাজ্য সভাপতি রাজ্য সভাপতি লক্ষীকান্ত মাইতি জানান- "এ রাজ্যের প্রায় 7000 স্কুল পার্ট টাইম শিক্ষক শিক্ষিকা ও শিক্ষা কর্মীবৃন্দ দীর্ঘদিন ধরে মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে তাদের ন্যায্য দাবি কলেজ পার্টটাইম শিক্ষকদের মতো 60 বছর বয়স পর্যন্ত কাজের স্বীকৃতির আবেদন জানানো সত্ত্বেও আজও কোন সুরাহা হয়নি। অবিলম্বে রাজ্য সরকারের উচিত এ রাজ্যের সকল বঞ্চিত স্কুল পার্ট টাইম শিক্ষক শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের শিক্ষাদপ্তরের অন্তর্ভুক্তির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু করা এবং মানবিকভাবে সহানুভূতির সঙ্গে সকল বঞ্চিত স্কুল পার্টটাইম শিক্ষক শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের পাশে থাকা।"

রাজ্য সভাপতি আরও জানান-"এদিন সংগঠনের পক্ষ থেকে বিশিষ্ট বর্ষীয়ান সাংসদ অধ্যাপক সৌগত রায়ের সঙ্গে তার বাসভবনে স্কুল পার্ট টাইম শিক্ষকদের বিষয়ে ইতিবাচক আলোচনা হয়েছে এবং এ ব্যাপারে তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন।"

(ads2)

সভাপতি লক্ষীকান্ত মাইতি আরও বলেছেন- গতকাল শিক্ষামন্ত্রী অধ্যাপক ব্রাত্য বসুর কাছেও স্কুল পার্টটাইম শিক্ষকদের স্থায়ীকরণের দাবিতে বিকাশ ভবনে স্মারকলিপি প্রদান করা হয়। সংগঠনের আশা এই রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দ্রুত স্কুল পার্টটাইম শিক্ষকদের স্থায়ীকরণের বিষয়ে ইতিবাচক এবং কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবেন।