বাবা বাস ড্রাইভার, মেয়ে নার্সিং ছাত্রী, লন্ডনে 21 লাখের প্যাকেজে চাকরী পেয়ে চমক দেখালো

Riya Philip
photo source: social media



সুকমা জেলার দোর্নাপালে বেড়ে ওঠা এক ছাত্রী চমক দেখিয়েছে। 24 বছর বয়সী রিয়া ফিলিপ (Riya Philip) লন্ডনের একটি সরকারি হাসপাতালে নার্সের চাকরি পেয়েছেন। তাকে বার্ষিক ২১ লাখ টাকার প্যাকেজ দেওয়া হয়েছে। রিয়া (Riya Philip) এই অঞ্চলের প্রথম মেয়ে যে বিদেশে চাকরি পেয়েছে।

রিয়া (Riya Philip) বস্তার থেকে তার পড়াশুনা শেষ করেছে। এরপর বেঙ্গালুরু থেকে নার্সিং নিয়ে পড়াশোনা করেন।

মুম্বাইয়ের কোকিলা বেন হাসপাতালে দুই বছর কাজ করেছেন। এখন তিনি (Riya Philip) লন্ডনে তার সেবা দেবেন। সেখানকার একটি সরকারি হাসপাতালে চাকরি পেয়েছেন রিয়া।

রিয়ার (Riya Philip) পরিবার জানিয়েছেন, তিনি ২১ লাখ টাকার প্যাকেজ পেয়েছেন। একটি পরীক্ষা ক্লিয়ার করার পরে, এর প্যাকেজ দ্বিগুণ হতে পারে।

রিয়ার মা দোর্নাপালের একটি বেসরকারি স্কুলে শিক্ষক এবং তার বাবা রিতেশ ফিলিপ একজন ড্রাইভার।

আর্থিক চাপ এবং অন্যান্য বাধা অতিক্রম করে, রিয়া লন্ডনের একটি সরকারি হাসপাতালে নার্সের চাকরি পাওয়ায় খুশি সকলে।

এর আগে রিয়াদের (Riya Philip) পরিবার দুব্বাটোটা গ্রামে থাকত। যদিও পরে নকশালদের ভয়ে তারা দোর্নাপালে চলে যায়। সঙ্কটজনক অবস্থার মধ্যে থাকা সত্ত্বেও, শোলি এবং রমেশ তাদের সন্তানদের জন্য একটি ভাল শিক্ষা নিশ্চিত করার জন্য তাদের সমস্ত চেষ্টা করেছিলেন। সেই চেষ্টায় আজ তারা সফল।

গর্বিত, রিয়ার বাবা আরও বলেছেন যে এক লাখ আশি হাজার মাসিক বেতনে রিয়া এখন সুবিধাবঞ্চিত নারীদের জন্য অনুপ্রেরণা। অন্ধকার থেকে আলোর দিকে তার অসাধারণ যাত্রা এটাও তুলে ধরে যে কীভাবে শিক্ষা প্রত্যন্ত সুকমা জেলায় গভীরভাবে প্রবেশ করেছে।