ফের চালু হল মা ক্যান্টিন, রোগীর পরিবারের সুবিধার্থে উদ্যোগ পৌরসভার 

Maa Canteen Inauguration


সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :-

রোগীর পরিবারের সুবিধার্থে বর্ধমান পৌরসভার উদ্যোগে বর্ধমান হাসপাতালে পুনরায় চালু হল মা ক্যান্টিন। এদিন মা ক্যান্টিন এর শুভ উদ্বোধন করেন মন্ত্রী স্বপন দেবনাথ,এছাড়া মা ক্যান্টিন উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান পৌরসভা পৌরপতি পরেশ চন্দ্র সরকার, বর্ধমান মেডিকেল কলেজে হাসপাতালের এমএসভিপি তাপস ঘোষ সহ অন্যান্য আরও অনেকে।




রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের গরিব খেটে খাওয়া মানুষদের মাত্র পাঁচ টাকার বিনিময়ে খাবর খেতে বিভিন্ন জায়গায় তৈরি করেছেন মারকেন্টিং।প্রতিটি মা ক্যান্টিনে পাঁচ টাকার বিনিময়ে ডিম ডাল ভাত সবজি খাবার মিলবে ভক্তাদের।




বর্ধমান হাসপাতালে আসা রোগীর পরিবারের রোগীর স্বার্থে ফের চালু করা হলো মা ক্যান্টিন।



মা ক্যান্টিন উদ্বোধনে এসে মন্ত্রী স্বপন দেবনাথ বলেন মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যের বিভিন্ন জায়গায় গরিব মানুষের জন্য তৈরি করা হয়েছে মা ক্যান্টিন।এই মা ক্যান্টিনে পাঁচ টাকায় ডিম ডাল ভাত সবজি খেতে পারবেন হাসপাতালে আসা রোগীর আত্মীয় পরিজনেরা।প্রতিদিন সকাল আটটা থেকে দশটার মধ্যে কুপন কাটতে হবে। বেলা ১২ টা থেকে খাবার পরিবেশন করা হবে। প্রতিদিন ২০০ জন করে খাবার খেতে পারবেন বলে জানান মন্ত্রী স্বপন দেবনাথ।এর পর অনাময় হাসপাতাল এবং পুলিশ লাইনেও পাঁচ টাকার মা ক্যান্টিন খোলা হবে বলে জানান মন্ত্রী।



বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সুপার তাপস ঘোষ বলেন বর্ধমান পৌরসভার উদ্যোগে প্রায় ১১ লক্ষ্য টাকা ব্যয়ে এই মা ক্যান্টিন করা হয়েছে। প্রতিদিন দুই থেকে আড়াইশো জন মানুষ পাঁচ টাকার বিনিময়ে দুপুরে খাবার খেতে পারবেন।