Gmail: জিমেইলে এলো আশ্চর্যজনক ফিচার, জেনেনিন

Gmail



গুগল (Google) তার জিমেইল (Gmail) অ্যাপের জন্য একটি নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে যা ব্যবহারকারীদের ইমেল অনুবাদ করতে দেয়। নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাদের পছন্দের ভাষায় ইমেল অনুবাদ করতে পারবে। নতুন ফিচারটি মোবাইল জিমেইল (Gmail) ব্যবহারকারীদের জন্য প্রকাশ করা হয়েছে। এই বৈশিষ্ট্যটি, আগে শুধুমাত্র ওয়েবে উপলব্ধ ছিল, এখন Android এবং iOS ডিভাইসগুলির জন্য উপলব্ধ৷

(ads1)

গুগল (Google) একটি ব্লগ পোস্টে বলেছে, "বছর ধরে, আমাদের ব্যবহারকারীদের 100 টিরও বেশি ভাষায় ওয়েবে Gmail-এ সহজেই ইমেল অনুবাদ করার ক্ষমতা দেওয়া হয়েছে। আজ থেকে, আমরা Gmail মোবাইল অ্যাপের জন্যও এই বৈশিষ্ট্যটি প্রকাশ করছি। আমরা নেটিভ ট্রান্সলেট ইন্টিগ্রেশন ঘোষণা করতে পেরে আনন্দিত যেটি আপনাকে কোনো ঝামেলা ছাড়াই একাধিক ভাষায় যোগাযোগ করতে সক্ষম করবে।"

(ads2)

এই বৈশিষ্ট্যটি ইমেলের বিষয়বস্তুর ভাষা সনাক্ত করে এবং এটি শীর্ষ ব্যানারে প্রদর্শন করে। এর পরে ব্যবহারকারীরা একক ট্যাপে তাদের পছন্দের এবং নির্ধারিত ভাষায় এটি অনুবাদ করতে পারেন। উদাহরণস্বরূপ, যদি একটি ইমেল ইংরেজিতে হয় এবং ব্যবহারকারীর ভাষা বাংলা হয়, তারা অনুবাদিত পাঠ্য দেখতে "বাংলাতে অনুবাদ করুন" এ ট্যাপ করতে পারেন এবং ইমেলটি বাংলাতে অনুবাদ হয়ে যাবে।