Credit Card Tips: Be sure to know if you are using a credit card for purchases



Credit Card Tips


Credit Card Tips: গত কয়েক বছরে ক্রেডিট কার্ড ব্যবহারকারীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে। কার্ডের ব্যবহার বাড়ার সঙ্গে সঙ্গে এর সঙ্গে প্রতারণার ঘটনাও বেড়েছে।

Credit Card Tips: ব্যবহারকারীরা অনলাইন কেনাকাটার জন্য ব্যাপকভাবে ক্রেডিট কার্ড ব্যবহার করে। আপনি যদি বিভিন্ন শপিং ওয়েবসাইটে কার্ডটি ব্যবহার করেন, তাহলে অবশ্যই নিরাপদ লেনদেনের জন্য কিছু টিপস অনুসরণ করুন। এটি আপনাকে বিশাল আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা করবে।

Credit Card Tips

Credit Card Tips: ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের সবসময় তাদের কার্ডের টু-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করা উচিত। এর কারণে পেমেন্ট করার সময় আপনার মোবাইলে OTP আসবে এবং এতে জালিয়াতির সম্ভাবনা কমে যাবে।

Credit Card Tips

Credit Card Tips: এর সাথে সবসময় আপনার ক্রেডিট কার্ড স্টেটমেন্ট চেক করুন। আপনি যদি স্টেটমেন্টে কোনো ভুল লেনদেন দেখেন যা আপনি করেননি তাহলে অবিলম্বে আপনার ব্যাঙ্কের সাথে যোগাযোগ করুন।

Credit Card Tips: আপনি যদি কোনো ওয়েবসাইটে অর্থপ্রদান করেন, তাহলে সর্বদা চেক করুন যে এর URLটি https দিয়ে শুরু হচ্ছে। এর মাধ্যমে আপনি প্রতারণার ঘটনা থেকে নিজেকে নিরাপদ রাখতে পারবেন।

Credit Card Tips

Credit Card Tips: আপনার মোবাইলে পাসওয়ার্ড বা পিন লাগিয়ে এটি লক করে রাখুন যাতে কোনো অচেনা ব্যক্তি এটি ব্যবহার করতে না পারে।

Credit Card Tips: আপনার মোবাইল নম্বর সবসময় ব্যাংকের কাছে আপডেট রাখুন। এর মাধ্যমে, আপনি ক্রেডিট কার্ড সম্পর্কিত সমস্ত লেনদেন সম্পর্কে তথ্য পাবেন।