Jaya Prada Jail: প্রবীণ অভিনেত্রী জয়া প্রদাকে 6 মাসের জেল, 5,000 টাকা জরিমানা

Jaya Prada Jail



প্রবীণ অভিনেত্রী ও রাজনীতিবিদ জয়া প্রদাকে (Jaya Prada Jail) শুক্রবার চেন্নাইয়ের একটি আদালত দোষী সাব্যস্ত করেছে। তাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। সাথে ৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত তার (Jaya Prada Jail) থিয়েটারে যারা কাজ করছে তাদের ইএসআই টাকা না দেওয়ার অভিযোগ রয়েছে। জানা গেছে, তার ব্যবসায়িক অংশীদার রাম কুমার এবং রাজা বাবুকেও দোষী সাব্যস্ত করা হয়েছে।

চেন্নাইতে জয়া প্রদার (Jaya Prada Jail) একটি থিয়েটার ছিল, যা বন্ধ হয়ে যায়। পরে জয়ার বিরুদ্ধে সোচ্চার হন নাট্যকর্মীরা। তিনি বলেন, কর্মচারীদের বেতন কেটে নেওয়া হয় এবং ইএসআই-এর টাকা না দেওয়ার অভিযোগ ওঠে। তাদের অভিযোগ, সরকারি বীমা নিগমকে ইএসআই-এর টাকা দেওয়া হয়নি।

জানা গেছে, 'শ্রম সরকারি বীমা কর্পোরেশন' জয়া প্রদা এবং তার সহযোগীদের বিরুদ্ধে চেন্নাইয়ের এগমোর ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছে। যদিও প্রবীণ অভিনেত্রী জয়াপ্রদা অভিযোগ স্বীকার করেনেন এবং মামলা খারিজ করার সময় দীর্ঘ বকেয়া পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে আদালত তার আপিল খারিজ করে তাকে জরিমানাসহ কারাদণ্ড (Jaya Prada Jail) দেন।

প্রসঙ্গত জয়া প্রদা 70, 80 এবং 90 এর দশকের শুরুতে হিন্দি এবং তেলেগু চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন। অল্প বয়সে দক্ষিণের ছবিতে জনপ্রিয়তা পাওয়ার পর, জয়া ১৯৭৯ সালে 'সারগাম' দিয়ে বলিউডে আসেন এবং বিখ্যাত হন। তিনি কামচোর (1982), তোহফা (1984), শারাবি (1984), মাকসাদ (1984), সঞ্জোগ (1985), আখেরি রাস্তা (1986), এলান-ই-জং (1989), আজ কা অর্জুন (1990) এর মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন।